Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর আগুণে জ্বলছেন না মেসি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যেন আরও তেঁতে উঠেছেন ক্রিস্টিয়ানো রোনালদো । চলতি বছর তিনি রয়েছেন আগুণ ফর্মে । করছেন গোলের পর গোল । তবে রোনালদোর আগুণে পুড়ছেন না লিওনেল মেসি । বরং আর্জেন্টিনার মহাতারকা মনে করেন , রোনালদোর এমন লাগাতার গোল করাটা খুবই স্বাভাবিক ঘটনা ।

গত ডিসেম্বরে মেসি জিতেছেন ষষ্ঠ ব্যালন ডি অর । সংখ্যায় ছাড়িয়ে গেছেন পাঁচটি ব্যালন জেতা রোনালদোকে । অনেকেই মনে করছেন , মেসির ষষ্ঠ ব্যালন জেতাই আরেকবার তাঁতিয়ে দিয়েছে রোনালদোকে । ক্ষুধার্ত বাঘের মত তাই যে কোন প্রতিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ছেন । করছেন গোল । ডিসেম্বর থেকে এখন অবধি রোনালদোর চেয়ে বেশী গোল বিশ্ব-ফুটবলে আর কেউ করতে পারে নি ।

চলতি মৌসুমে এখনও পর্যন্ত সিরি ‘আ’তে টানা ১১ ম্যাচে গোল করেছেন রোনালদো। সবশেষ ১৪ ম্যাচে তার গোলসংখ্যা ১৮টি। এছাড়া সবমিলিয়ে চলতি মৌসুমে এরই মধ্যে ২৪টি গোল করে ফেলেছেন এ পর্তুগিজ তারকা। অন্যদিকে বার্সেলোনার হয়ে শেষ চার ম্যাচে কোন গোল নেই মেসির , আছে ছয়টি অ্যাসিস্ট ।

একদিকে রোনালদো যখন বইয়ে দিচ্ছেন গোলের বন্যা , ঠিক তখন তার সবচেয়ে বড় প্রতিপক্ষ মেসি সংগ্রাম করছেন গোলের ঠিকানা খুঁজে পেতে । তবে তাই বলে এ নিয়ে খুব বেশী চিন্তিত বা হতাশ নন মেসি । বার্সেলোনার অধিনায়ক বরং মনে করেন , ‘ রোনালদো জাত-শিকারি । সে মাঠে নামলে গোল করাটাই খুব স্বাভাবিক । রোনালদো সামান্য সুযোগ পেলেও গোল করে ছাড়ে । তাকে খুব বেশী সময় গোল করা থেকে বিরত রাখা কঠিন । ‘

চলতি মৌসুমে লা লীগার ১৯ ম্যাচে ১৪ গোল করে মেসিই আছেন শীর্ষে । তাই নিজের সাম্প্রতিক গোল-ক্ষরা নিয়ে খুব বেশী ভাবতে নারাজ আর্জেন্টিনার মহাতারকা ।

৩২ বছরের মেসি ‘মুণ্ডো ডেপোর্টিভো’ কে জানিয়েছেন , ‘ বয়স হতে থাকলে প্রথম দিকে আসলে খুব বেশী টের পাওয়া যায় না । হ্যাঁ , আমি গোল করতে পারছি না কিছুদিন। তবে শারীরিক দিক থেকে এবং পায়ের কথা বললে আমি এখন অনেক ভালো আছি। ‘

সম্প্রতি বার্সেলোনার সাবেক ডিফেন্ডার এবং অধিনায়ক কার্লোস পুয়োল বলেছেন , মেসি ৩৮ বছর পর্যন্ত খেলা চালিয়ে যেতে পাড়েন ।

এই নিয়ে মেসি জানান , ‘ দেখা যাক কি হয় । ‘

আহাস/ক্রী/০০৯