Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির অস্বস্তিকর রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মৌসুমের শুরু থেকে দারুণ ফর্মে থাকা লিওনেল মেসি হঠাৎ করেই যেন গোল কড়া ভুলে গেছেন । ২০১৪ সালের পর এই প্রথম লা লীগায় সবচেয়ে বেশী গোল-ক্ষরায় ভোগার কৃতিত্ব দেখিয়েছেন তিনি !

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা ২-১ গোলে হারিয়েছে গেটাফেকে ।

চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা গেটাফের বিপক্ষে এই জয় বার্সেলোনা অনেক কষ্টে । গোলরক্ষক আন্দ্রে টের-স্টেগানের অসাধারণ দৃঢ়তায় কয়েকবার বেঁচে যায় বার্সেলোনা । ম্যাচে গেটাফের একটি গোল বাতিল হয় । অনেকটা ভাগ্যের জোরে পাওয়া এই জয়ে বার্সেলোনা ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে । অন্যদিকে সমান ম্যাচে ৪২ পয়েন্ট পাওয়া গেটাফে অবস্থান করছে লা লীগার তৃতীয় স্থানে ।

শনিবার গেটাফের বিপক্ষে বার্সেলোনার হয়ে গোল দুইটি করেছেন অ্যান্থইন গ্রিজম্যান আর সার্জিও রবার্টো । অর্থাৎ এই ম্যাচে গোল পান নি লিওনেল মেসি । যদিও ম্যাচে একটি এসিস্ট ছিল তার ।

এই নিয়ে টানা চার ম্যাচে গোলের দেখা পান নি মেসি । ২০১৪ সালের পর এমন ঘটনা মেসির ক্ষেত্রে এই প্রথম ঘটল । লা লীগার আগের তিন ম্যাচে লেভান্তে , রিয়েল বেটিস আর ভ্যালেন্সিয়ার বিপক্ষেও জালের দেখা পান নি ছয়টি ব্যালন জেতা মেসি ।

২০১৪ সালে মেসি টানা আট ম্যাচে গোলের দেখা পান নি । এবারে অবশ্য এখনো এতটা খারাপ হয় নি আর্জেন্টাইনের সময় ।

চলতি মৌসুমে লা লীগায় ১৯ ম্যাচ খেলেছেন মেসি । করেছেন দুইটি হ্যাট্রিকসহ ১৪ গোল । তিনি এখনও গোলদাতা তালিকার শীর্ষে আছেন । ১৩ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রিয়েল মাদ্রিদের করিম বেঞ্জেমা ।

ইতোমধ্যে ১৯ ম্যাচে ১২ টি এসিস্ট করেও শীর্ষে আছেন মেসি ।

আহাস/ক্রী/০০৪