Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বসেরা হয়েও ভারতের কাছে হেরে গেলো যুবারা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় সদ্য শেষ হওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ । পচেফস্ট্রমে , রবিবার (৯ ফেব্রুয়ারি) , আসরের চূড়ান্ত খেলায় বাংলাদেশ তিন উইকেটে হারিয়েছে ভারতকে । চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে যুবারা বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে সৃষ্টি করেছে নতুন ইতিহাস । বাংলাদেশের যে কোন পর্যায়ের ক্রিকেটে এটাই প্রথম কোন বিশ্বকাপ জয়ের ঐতিহাসিক ক্ষণ ।

বাংলাদেশের শিরোপা জয়ের উল্লাস এখনও থামে নি । বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরবে বাংলাদেশের বিশ্বকাপজয়ী যুবারা । তাদের বিশাল সংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বরণ করে নেয়ার প্রস্তুতি চলছে ।

এদিকে বিশ্বকাপ শেষে চলছে বিভিন্নভাবে সেরাদের বেছে নেয়ার কাজ । ইতোমধ্যেই আইসিসি , ক্রিক-বাজ ঘোষণা করেছে বিশ্বকাপের সেরা একাদশ । এবার ইএসপিএন-ক্রিকইনফো নিজেদের মত করে সাজিয়েছে ২০২০ সালের যুব বিশ্বকাপের সেরা একাদশ । যেখানে বাংলাদেশের ক্রিকেটার সুযোগ পেয়েছে দুইজন , আর ভারতের তিনজন । অর্থাৎ শিরোপা জয়ের পরেও সেরা একাদশে সুযোগ পাওয়ার ক্ষেত্রে ভারতের কাছে হেরে যাচ্ছে বাংলাদেশ !

ক্রিক-ইনফোর বিবেচনায় বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আকবর আলী । ফাইনালে ভারতের বিপক্ষে অপরাজিত ৪৩ রান করে শিরোপা এনে দেন তিনি । হয়েছিলেন ফাইনালের সেরা খেলোয়াড় ।

এই দলে আকবর আলী ছাড়া আর একজন বাংলাদেশি সুযোগ পেয়েছেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল হাসান জয় রয়েছেন তালিকায়। রানারআপ ভারতের আছেন সর্বোচ্চ ৩জন। এছাড়া বাংলাদেশের সময় দুজন রয়েছেন আফগানিস্তান থেকে। আর নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও কানাডার রয়েছেন একজন করে।

ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশ: যশস্বী জয়সোয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ), অখিল কুমার (কানাডা), আকবর আলী (উইকেটরক্ষক-অধিনায়ক), ড্যান মৌসলি (ইংল্যান্ড), নাঈম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস্টিয়ান ক্লার্ক (নিউজিল্যান্ড), শফিকুল্লাহ ঘাফারি (আফগানিস্তান), রবি বিষ্ণুই (ভারত), কার্তিক ত্যাগি (ভারত)।

আহাস/ক্রী/০০৪