Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশেষ অনুমতিতে বার্সায় নতুন স্ট্রাইকার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ হয়েছে স্পেনে জানুয়ারি মাসের ফুটবলার দলবদল । কিন্তু ইনজুরিতে ছিটকে যাওয়া লুইস সুয়ারেজের বিকল্প হিসেবে বার্সেলোনা দলে ভেড়াতে পারে নি কাউকে । তবে দলবদলের সময় শেষ হয়ে যাওয়ার পরেও আশা ছাড়ছে না কাটালানরা । লা লীগা কর্তৃপক্ষের বিশেষ অনুমতিতে নতুন একজন ফরোয়ার্ড দলে ভেড়াবার উদ্যোগ নিয়েছে তারা ।

সুয়ারেজ ছাড়াও চোটে আছেন উসমান ডেম্বেলে । দলে নেই কার্লোস আলেনিয়া আর কার্লোস পেরেজের মত উঠতি তারকা । তাদের জানুয়ারিতেই ছেড়ে দিয়েছে বার্সেলোনা । ছেড়েছে ফিলিপ্পে কুটিনিওর মত আক্রমণাত্মক মিডফিল্ডারকেও । এসব ভুলের মাশুল এখন বার্সেলোনা দিচ্ছে খেলার মাঠে । একের পর এক ইনজুরিতে এখন বার্সার হাতে পর্যাপ্ত খেলোয়াড় নেই ।

বর্তমান সংকটময় পরিস্থিতিতে বার্সেলোনা বিশেষ প্রক্রিয়ায় দলে নতুন খেলোয়াড় নিবন্ধন করার কথা ভাবছে। কোনো ক্লাবে যদি চোটসমস্যা বেশি থাকে, মাঠে নামানোর মতো পর্যাপ্ত খেলোয়াড় না থাকে, তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের মেডিক্যাল কমিটির অনুমতি সাপেক্ষে জরুরি ভিত্তিতে খেলোয়াড় নিবন্ধন করতে পারে তারা। বার্সা এই সুবিধাটা নেওয়ার কথা ভাবছে। সে ক্ষেত্রে একজন স্ট্রাইকারকে দলে আনবে তারা।

মজার ব্যাপার হচ্ছে , লুইস সুয়ারেজের বিকল্প হিসেবে বার্সেলোনা আনতে চাইছে আরেক লুইস সুয়ারেজকে । তিনি অবশ্য কলম্বিয়ান , খেলেন লা লীগার দ্বিতীয় স্তরে রিয়েল জারাগোযায় খেলছেন তিনি । এখন পর্যন্ত স্পেনের দ্বিতীয় বিভাগের লীগে চলতি মৌসুমের ২৬ ম্যাচে করেছেন ১৪ গোল ।

তবে এই সুয়ারেজের আসল মালিক আবার ইংলিশ ক্লাব ওয়াটফোর্ট । ২০১৭ সালে নিজ দেশের ক্লাব লিওনেস থেকে ইংল্যান্ডে আসেন তিনি । যদিও ইংল্যান্ডের লীগে খেলা হয় নি এই ২৬ বছর বয়সী ফরোয়ার্ডের । তাকে ধারে স্পেনের ভারাদোলিদ , জিমন্যাস্টিক হয়ে এখন জারাগোজায় খেলানো হচ্ছে । সেই সুয়ারেজের উপর এখন জনর পড়েছে বার্সেলোনার ।

বার্সেলোনা লুইস হাভিয়ের সুয়ারেজকে পাওয়ার জন্য এখন কথা বলছে ওয়াটফোর্ডের সাথে । ইংলিশ ক্লাবটি রাজী হলে আর বার্সেলোনা বিশেষ অনুমতি পেলে এই মৌসুমের বাদবাকি সময়েই ন্যু ক্যাম্পে দেখা যেতে পারে সুয়ারেজকে ।

আহাস/ক্রী/০১১