Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের বিশ্বকাপ জয়ের নায়ক সুজন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় আইসিসি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ । ফাইনালে ভারতকে হারিয়ে যুবাদের এই শিরোপা জয় ছিল অবিস্মরণীয় এক সাফল্য । ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেটের কোন পর্যায়েই আইসিসি আয়োজিত কোন শিরোপা জিততে পারে নি ।

বাংলাদেশের যুব দলের এমন ঐতিহাসিক সাফল্যের জন্য ক্রিকেটার থেকে শুরু করে দলের কোচিং স্টাফ – সবাই ভাসছেন প্রশংসায় । তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাজমুল হাসান পাপন মনে করেন , যুব দলের সাফল্যের পেছনে অন্যতম কাণ্ডারি ছিলেন খালেদ মাহমুদ সুজন ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি জানিয়েছেন, যারা ক্রিকেট নিয়ে কাজ করে তাদের কপালে জোটে সমালোচনা। এমন সাফল্যের পর তাই সুজনকে সম্মানিত করতে চায় বিসিবি।

এ প্রসঙ্গে নাজমুল হাসান বলেছেন, ‘যারা সবচেয়ে বেশি কাজ করে ক্রিকেট নিয়ে অন্য কোনো চিন্তা নেই মাথায় তাদের এরকমই কপাল হয়। আজকের এই সাফল্যে বোর্ড থেকে যদি কাউকে সবচেয়ে বেশি সম্মান দেয়া হয়, তাহলে সেটা দেয়া উচিত খালেদ মাহমুদ সুজনকে দেয়া।’

সমালোচকরা বর্তমান বোর্ডের সমালোচনা করলেও আগের বোর্ডের কমিটিগুলোর কোনো সমালোচনা করে না বলেই মনে করেন নাজমুল। তাঁর ধারণা সবচেয়ে তোপের মুখে থাকেন তাদের কমিটিই। এ ছাড়া সুজনকে সমালোচনার লক্ষ্যবস্তু বানানোর কারণে ক্ষেপেছেন তিনি।

বিসিবি সভাপতি বলেছেন, ‘আমি আজকে প্রথম নামটাই বলেছি খালেদ মাহমুদ সুজনের। ক্রিকেট বোর্ডে আমরা আসার আগে যে বোর্ডগুলো ছিল ওইগুলো নিয়ে কেউতো কিছু আসলে বলে না। আমরাই থাকি তোপের মুখে। এর মধ্যে সবচেয়ে বেশি তোপের মুখে হচ্ছে খালেদ মাহমুদ সুজন। তাঁর বিরুদ্ধে সোচ্চার সকলে। তাঁর পজেটিভ কখনও শুনি না।’

আহাস/ক্রী/০১২