Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে দুই নতুন মুখ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শুরুটা দারুণ হয়েছে বাংলাদেশের । মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে দুই দলের মধ্যকার একমাত্র টেস্ট লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ইনিংস ব্যবধানে । সাম্প্রতিক সময়ে টানা হারের মধ্যে থাকা টাইগারদের জন্য মিরপুর টেস্টে জয় কাজ করতে পারে টনিকের মত ।

ঢাকায় টেস্ট জয়ের আত্মবিশ্বাস নিয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সিলেটে পা রাখছে বাংলাদেশ আর জিম্বাবুয়ে । সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ । আগামী রবিবার (১ মার্চ) মাঠে গড়াবে বাংলাদেশ আর জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডে ।

সকাল ১১টায় বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে সিলেটের উদ্দেশ্যে রওনা হচ্ছে জিম্বাবুয়ে দল। স্বাগতিক দল সিলেটের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে, নভো এয়ারওয়াজের ফ্লাইটে। তবে সিলেট যাচ্ছেন না তামিম ইকবাল। ব্যক্তিগত কাজ থাকা আগামীকাল সকালে রওনা হবেন তামিম।

ইতোমধ্যেই প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । সেই স্কোয়াডে জায়গা হয় নি তরুণ ক্রিকেটার নাঈম হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব। তবে স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে সিলেট যাবেন তারা। মূলত স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে নেটে কাজ করার জন্যই তাদেরকে পাঠানো হচ্ছে।

এই নিয়ে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা নাঈম এবং বিপ্লবকে সিলেটে ওয়ানডে দলের সঙ্গে পাঠাচ্ছি। ভেট্টোরির সঙ্গে আরো সময় যেনো ওরা কাজ করতে পারে।’

এই নিয়ে আকরাম খান আরও বলেছেন , ‘ ‘আমরা পরিকল্পনা করেছি স্কোয়াডের বাইরের ক্রিকেটারদের নিয়ে ভেট্টোরি আলাদা করে কাজ করবে। যেন ওরা আরো উন্নতি করতে পারে। শুধু জাতীয় দলের স্পিনারদের উন্নতি করলে চলবে না। বাকিদেরকেও উন্নতি করতে হবে, কাজ করতে হবে । ‘

ইতোমধ্যেই বাংলাদেশের হয়ে পাঁচটি টেস্ট খেলেছেন নাইম । সর্বশেষ ঢাকা টেস্ট জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি ।

অন্যদিকে আমিনুল ইসলাম বিপ্লবের ইতোমধ্যেই দেশের হয়ে ছয়টি টি-২০ ম্যাচ খেলা হয়ে গেছে । গেলো বছর সেপ্টেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষেই ত্রিদেশীয় সিরিজে আন্তর্জাতিক অভিষেক হয় তার ।

তবে আমিনুল কিংবা নাইম , কারোরই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট খেলা হয় নি । আপাতত দুইজন স্কোয়াডের বাইরে থেকেও জাতীয় দলের সঙ্গী হচ্ছেন সিলেটে । প্রথম দুই ওয়ানডে ম্যাচের স্কোয়াড ঘোষিত হয়ে যাওয়ায় তাদের খেলারও সম্ভাবনা নেই । কিন্তু তৃতীয় আর শেষ ম্যাচে স্কোয়াডে পরিবর্তন এলে এদের যে কেউ ঢুকে যেতে পারেন বলে জানা গেছে ।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডঃ

তামিম ইকবাল খান , নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আহাস/ক্রী/০০৪