Download WordPress Themes, Happy Birthday Wishes

জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্বকাপজয়ী ছয় ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যেই ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে দল । এই সফরে স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট আর তিনটি ওয়ানডের সাথে দুইটি টি-২০ ম্যাচ খেলবে জিম্বাবুয়ে । আগামী ২৬ ফেব্রুয়ারি মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ ।

মূল সিরিজে মাঠে নামার আগে আগামী ১৮-১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে । এই ম্যাচে সফরকারীদের প্রতিপক্ষ বিসিবি’র নির্বাচিত একাদশ । যেখানে খেলার সুযোগ পাচ্ছেন সদ্যই দক্ষিণ আফ্রিকার মাটি থেকে আইসিসি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ জেতা বাংলাদেশ স্কোয়াডের ছয় ক্রিকেটার ।

বেশিরভাগ জাতীয় ক্রিকেটারই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের খেলায় ব্যস্ত, তাই সেই প্রস্তুতি ম্যাচে সুযোগ মিলছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ছয় ক্রিকেটারের।

সে ম্যাচে খেলার জন্য ডাক পেয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি, দুই ওপেনার তানজীদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন, মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হাসান এবং বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

তাদের দলে ডাকা প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা পাঁচ-ছয় জনকে রাখছি। আমাদের বেশিরভাগ ক্রিকেটার এখন খেলার মধ্যে আছে।’

তিনি আরো বলেন, ‘যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দুদিনের জন্য নতুন করে টানাটানি করিনি। যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি।’ ডাক পাওয়াদের মধ্যে পেসার শরিফুল ইসলাম ‘এ’ দলেও ছিলেন বলেও জানান হাবিবুল।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেবেন আল-আমিন জুনিয়র।

বিসিবি একাদশ:

নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল-আমিন জুনিয়র, ফারদীন অনি, শরীফুল ইসলাম, সুমন খান, মাকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম।

আহাস/ক্রী/০০৯