Download WordPress Themes, Happy Birthday Wishes

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে সাইফউদ্দিন আর সৌম্য

Bangladeshi bowler Mohammad Saifuddin, left, Mushfiqur Rahim, center, and Mustafizur Rahman celebrate their victory over Sri Lanka in the second Twenty20 cricket match between Sri Lanka and Bangladesh in Colombo, Sri Lanka, Thursday, April 6, 2017. (AP Photo/Eranga Jayawardena)

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যেই চলে এসেছে জিম্বাবুয়ের জাতীয় ক্রিকেট দল । আগামী ২২ ফেব্রুয়ারি (শনিবার) থেকে মাঠে গড়াবে বাংলাদেশ আর জিম্বাবুয়ের একমাত্র টেস্ট ।

একটি টেস্ট ছাড়াও বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে আর দুইটি টি-২০ ম্যাচে লড়বে জিম্বাবুয়ে । ইতোমধ্যেই একমাত্র টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (বাং;লাদেশ ক্রিকেট বোর্ড) । আর ওয়ানডে স্কোয়াড ঘোষণা হবে ২২ ফেব্রুয়ারি , শনিবার ।

জানা গেছে , ওয়ানডের সাথে টি-২০ স্কোয়াডের ঘোষণাও আসতে পারে । আগামী ১ মার্চ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ । এই ম্যাচের মধ্য দিয়ে ফিরছেন সৌম্য সরকার । বিয়ের জন্য চলতি মাসে ক্রিকেট থেকে ছুটি নিয়েছেন সৌম্য । তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরু থেকে থাকছেন তিনি ।

এছাড়াও দলে ফেরার অপেক্ষায় আছেন অল রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন । গত বিশ্বকাপের আগেই ইঞ্জুরিতে পড়েছিলেন এই বোলিং অলরাউন্ডার। সে সময় প্রিমিয়ার লিগের কয়েকটা ম্যাচ খেলেছিলেন ইনজেকশন নিয়েই। তবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে গিয়ে আবারও ব্যথা বাড়ে তার।

সেই ব্যথা সাইফউদ্দিন টেনে নিয়ে গেছেন বিশ্বকাপ পর্যন্ত। যে কারণে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটি। তবে বিশ্বকাপ থেকে ফিরে জিম্বাবুয়ে আর আফগানিস্তানকে নিয়ে ঘরের মাঠে হওয়া ত্রিদেশীয় সিরিজে মাঠে নেমেছিলেন সাইফউদ্দিন। কাল হয়েছে সেটাই।

পিঠের ইনজুরির কারণে সেই থেকে মাঠের বাইরেই ছিলেন সাইফউদ্দিন । সম্প্রতি পূর্ণ চিকিৎসা আর পুনর্বাসন শেষে আবার মাঠে ফিরেছেন এই অলরাউন্ডার। খেলেছেন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ড। এবার জাতীয় দলের দরজাও খুঁলে যাচ্ছে তার সামনে ।

বাংলাদেশের টেস্ট দলে ইনজুরির কারণে রাখা হয় নি আল আমিনকে । আগামী ২১ ফেব্রুয়ারি থেকে বোলিং শুরু করবেন তিনি পুরোদমে । ফলে তাকেও দেখা যেতে পারে ওয়ানডে সিরিজে ।

এসব কিছুর বাইরে প্রশ্ন থেকে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে । বিশ্বকাপের পর থেকে খেলার বাইরে থাকা মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন , এটা এখনও নিশ্চিত না । যদিও মাঝে শোনা গেছে , নিজ দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেই অবসর নিতে চান ম্যাশ । কিন্তু সেটা হচ্ছে কিনা বোঝা যাবে একদিন পরেই ।

আহাস/ক্রী/০১০