Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ানডে সিরিজ হারলো ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ইতিহাস গড়ে ভারত হোয়াইট ওয়াশ করেছিল ভারত । কিন্তু ওয়ানডে সিরিজে এসে দুর্বার স্বাগতিক নিউজিল্যান্ড । টানা দুই ওয়ানডে জিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেভাগেই নিজেদের করে নিয়েছে কিউইরা ।

শনিবার (৮ ফেব্রুয়ারি) ওকল্যান্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে নিউজিল্যান্ড ২২ রানে হারিয়েছে ভারতকে ।

ইডেন পার্কে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ২৭৩ রান তোলে । জবাবে ভারত ৪৮.৩ ওভারে ২৫১ রানে অল আউট হয়ে যায় ।

টার্গেট তাড়ায় ১০০ রানের আগেই চার উইকেট হারায় ভারত । ওপেনার মায়াংক আগারওয়াল মাত্র ৩ রানে ফিরলে প্রথম বিপর্যয়ের মুখ পড়ে ভারত ।

১৯ বলে ছয়টি চারে ২৪ রান করেন আরেক ওপেনার পৃথ্বী শ ।

২৫ বলে একটি চারে ১৫ রান করে অধিনায়ক বিরাট কোহলির আউটে সবচেয়ে বড় ধাক্কা খায় ভারত ।

লোকেশ রাহুল ৪ আর কেদার যাদব ৯ রানে আউট হয়ে গেলে ভারত পড়ে যায় বেকায়দায় ।

এই শ্রেয়াস আইয়ার কেবল একাই লড়ে যান কিউই বোলারদের বিপক্ষে । করেন ৫২ রান । তার ৫৭ বলের ইনিংসে ছিল সাতটি চার আর একটি ছক্কা ।

অষ্টম উইকেটে নবদ্বীপ সাইনিকে নিয়ে রবীন্দ্র জাদেজার লড়াই আশা জাগিয়েছিল ভারতকে । স্বপ্ন দেখাচ্ছিল অসম্ভব কোন জয়ের । দুইজনে মিলে যোগ করেছিলেন ৭৬ রান । কিন্তু ৪৫ রানে সাইনির আউটে ভেঙ্গে যায় এই জুটি , সাথে ভাঙ্গে ভারতের স্বপ্ন ।

শেষ ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন রবীন্দ্র জাদেজা । আউট হবার নিজের হাফসেঞ্চুরি পূরণ করলেও দলকে জেতাতে পারে নি এই অল রাউন্ডার । জাদেজা ৭৩ বলে দুইটি চার আর একটি ছক্কায় করেন ৫৫ রান ।

নিউজিল্যান্ডের হয়ে হামিশ বানেট , টিম সাউথি , কাইল জেমিসন আর কলিন ডি গ্র্যান্ডহোম নিয়েছেন দুইটি করে উইকেট । একটি উইকেট পেয়েছেন জেমস নিশাম ।

এদিকে ম্যাচের শুরুতে ৯৩ রানের জুটি গড়েন দুই কিউই ওপেনার মারটিন গাপটিল আর হেনরি নিকোলস । ৫৯ বলে পাঁচটি চারে ৪১ রান করে বিদায় নেন নিকোলস ।

দ্বিতীয় উইকেটে গাপটিল আর টম ব্লান্ডেল জুটি যোগ করেন ৪৯ রান । ৭৯ বলে আটটি চার আর তিনটি ছক্কায় ৭৯ রান করেছেন গাপটিল ।

এরপরেই একের পর উইকেট হারায় নিউজিল্যান্ড । শুধু স্রোতের বিপরীতে একা লড়ে যান রস টেইলর । আগের ম্যাচের সেঞ্চুরিয়ান এদিন অপরাজিত ছিলেন ৭৩ রানে । ৭৪ বল খেলে তিনি মেরেছেন ছয়টি চারের সাথে দুইটি ছক্কা ।

নবম উইকেটে কাইল জেমিসনের সাথে অবিচ্ছিন্ন ৭৬ রানের পার্টনারশিপ গড়েন টেইলর । জেমিসন ২৪ বলে একটি চার আর দুইটি ছক্কায় ২৫ রান করে অপরাজিত থেকে যান । যা দলের স্কোর নিয়ে যায় চ্যালেঞ্জিং পর্যায়ে । নইলে দারুণ শুরু করা নিউজিল্যান্ড তিনশো পেরুতে পারবে কিনা সেই সন্দেহ জেগেছিল ।

ভারতের হয়ে ইউজবেন্দ্র চাহাল নিয়েছেন তিনটি উইকেট ।

আহাস/ক্রী/০১০