Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ানডে দলেও নেই মাহমুদুল্লাহ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফর্মের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে বাদ পড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ । যদিও টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছে , মিরপুরে শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া টেস্টে বিশ্রাম দেয়া হয়েছে মাহমুদুল্লাহকে ।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট ছাড়াও তিনটি ওয়ানডে আর দুইটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ । এই দুই সংস্করণের সিরিজের জন্য এখনও দল ঘোষণা করে নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে আর টি-২০ সিরিজ খেলছেন মাহমুদুল্লাহ , এটা অনেকটাই নিশ্চিত । এমনকি টি-২০ স্কোয়াডের নেতৃত্ব তিনিই দিচ্ছেন – সেটাও প্রায় পাকা । সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর বাংলাদেশ টি-২০ দলের অধিনায়ক হয়েছেন তিনি ।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে খেললেও পাকিস্তানে যাচ্ছেন না মাহমুদুল্লাহ । আগামী এপ্রিলে একটি ওয়ানডে এবং একটি টেস্ট খেলতে তৃতীয় দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু ব্যক্তিগত কারণে পাকিস্তান যাচ্ছেন না মাহমুদুল্লাহ ।

জানা গেছে, ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরের শেষ অংশে মাহমুদউল্লাহকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে স্পিন অলরাউন্ডার একমাত্র ওয়ানডে ম্যাচটি নাও খেলতে পারেন।

ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন। প্রধান নির্বাচক জানান, মৌখিকভাবে মাহমুদউল্লাহ পাকিস্তান সফরে তার অনিশ্চতার কথা জানিয়েছেন। তবে লিখিতভাবে এখনো কিছু জানায়নি। টি-টুয়েন্টি ফরম্যাটে দল নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ যদি লিখিতভাবে বোর্ডের কাছে ছুটির আবেদন করে তবে বোর্ড বিষয়টি ভেবে দেখবে বলে জানিয়েছেন তিনি।

তিন দফায় পাকিস্তান সফর করছে বাংলাদেশ। শেষ দফায় এপ্রিলে একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরই মধ্যে দুই দফায় দুটি টি-টুয়েন্টি এবং একটি টেস্ট খেলে এসেছে।

পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচটি ৩ এপ্রিল হওয়ার কথা আছে। এরপর ৫ তারিখে মাঠে গড়াবে তৃতীয় দফায় সিরিজের দ্বিতীয় টেস্টটি।

আহাস/ক্রী/০০৫