Download WordPress Themes, Happy Birthday Wishes

ইটের জবাব পাথরে দিলো বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন হাঁকিয়েছিলেন সেঞ্চুরি । বাংলাদেশ দল নিজেদের প্রথম ইনিংসে সেই সেঞ্চুরির জবাব দিয়েছে ভালোভাবেই । জিম্বাবুয়ের অধিনায়কের কীর্তিতে উৎসাহিত টাইগার অধিনায়ক মুমিনুল হক করেছেন সেঞ্চুরি । আর জবাবটা দ্বিগুণ হয়েছে মুশফিকুর রহিমের শতরানে ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে চলমান টেস্টের তৃতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল আর মুশফিক । এই দুইজনের সেঞ্চুরিতে রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেটে ৩৯৪ রান । জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে তুলেছিল ২৬৫ রান । এর মধ্যেই বাংলাদেশ এগিয়ে গেছে ১২৯ রানে । ছয় ম্যাচ পর বাংলাদেশ কোন টেস্টের প্রথম ইনিংসে লিড পেয়েছে ।

দিনের শুরুতেই সেঞ্চুরি পূরণ করেন মুমিনুল । বাংলাদেশের টেস্ট অধিনায়ক হিসেবে এটাই তার প্রথম শতক । আর সব মিলিয়ে তার ক্যারিয়ারে নবম সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল ।

এখন পর্যন্ত ১২৭ রান করে অপরাজিত আছেন মুমিনুল । ২২০ বল খেলে ১৩টি চার মেরেছেন তিনি ।

অন্যদিকে ৯৯ রানে লাঞ্চে যান মুশফিক । মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই তিনি পেয়ে যান কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা । এটি তার ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি ।

এখন পর্যন্ত ১২৭ রান করে মুশফিক আছেন ক্রিজে । ১৮৭ বলের মোকাবেলায় ২২টি চার হাঁকিয়েছেন বাংলাদেশের উইকেট-রক্ষক ব্যাটসম্যান ।

মুমিনুল আর মুশফিক চতুর্থ উইকেট জুটিতে তুলেছেন ২২২ রান । ২০১৮ সালে এই দুজন জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ উইকেটে ২৬৬ রান তুলে রেকর্ড গড়েছিলেন । এবার সেই রেকর্ড ভাঙতে তারা পারেন কিনা , দেখা যাক ।

আহাস/ক্রী/০০৬