Download WordPress Themes, Happy Birthday Wishes

আবাহনীর বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আবাহনী পারল না নিজেদের লক্ষ্য পূরণ করতে । মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়ার বিপক্ষে ড্র করে এএফসি কাপের প্রাক বাছাই পর্বের প্লে-অফ রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হলো আবাহনীর।

বুধবার (১২ ফেব্রুয়ারি) এএফসি কাপ প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে গোলশূন্য ড্র করে ঢাকা আবাহনী ক্রীড়া চক্র লিমিটেড ।

ম্যাচটি আবাহনীর জন্য ছিল অ্যাওয়ে ম্যাচ । ঘরের মাঠে আবাহনী ২-২ গোলে ড্র করেছিল মাজিয়ার বিপক্ষে । ফলে অ্যাওয়ে গোলের হিসেবে পরবর্তী রাউন্ডে পা রেখেছে মালদ্বীপের মাজিয়া ।

প্রথমার্ধে আবাহনী আক্রমণাত্মক ফুটবল খেলেও গোল পায়নি। তাদের প্রথম সংঘবদ্ধ আক্রমণ ২৮ মিনিটে, কিন্তু সানডের শট রুখে দেন গোলকিপার।

তিন মিনিট পর মামুনুলের ফ্রি-কিক পোস্টের বাইরে দিয়ে যায়। ফাঁকে ফাঁকে মাজিয়াও আক্রমণে উঠেছে। তবে গোলকিপার শহীদুল আলম সোহেল তাদের গোল করতে দেননি। বিরতির এক মিনিট আগে মাজিয়ার দারুণ একটি সুযোগ প্রতিহত করেন সোহেল।

বিরতির পর আবাহনীর আক্রমণের ধার কিছুটা কমে যায়। এরই মধ্যে ৭৭ মিনিটে মাজিয়া আরেকবার গোলের কাছাকাছি আসে। এবারও তাদের গোলবঞ্চিত রাখেন সোহেল।

তিন মিনিট পর আবাহনী গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করে। বেলফোর্টের পাসে সানডে বক্সে সুবিধামতো জায়গায় বল পেয়েও গোল করতে পারেননি। ম্যাচের শেষের দিকে দুই দল বিবাদে জড়িয়ে পড়ে। যে কারণে কিছুক্ষণ খেলা থাকে বন্ধ।

খেলার যোগ করা সময়েও আবাহনী লক্ষ্যভেদ করতে পারেনি। হতাশা নিয়েই ফিরে আসতে হয় তাদের।

এএফসি কাপের গত আসরে আবাহনী লিখেছিল ইতিহাস। দেশের প্রথম ক্লাব হিসেবে খেলেছিল ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল। আর এবার প্লে-অফ থেকেই বিদায় নিতে হলো তাদের।

আহাস/ক্রী/০১১