Download WordPress Themes, Happy Birthday Wishes

অনন্য ইতিহাস গড়লেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৯ সালের লরিয়াস ক্রীড়া পুরস্কারে নতুন ইতিহাস গড়েছেন লিওনেল মেসি । আর্জেন্টিনা আর বার্সেলোনার অধিনায়ক নির্বাচিত হয়েছেন বছরের সেরা ক্রীড়া-ব্যক্তিত্ব । লরিয়াস অ্যাওয়ার্ডের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন মেসি ।

মেসি অবশ্য একা নন , লরিয়াসের বিবেচনায় সর্বশেষ বছরের সেরা কৃতিত্ব অর্জন করেছেন লুইস হ্যামিল্টনও । অর্থাৎ আলোচিত অ্যাওয়ার্ডে বছরের সেরা ক্রীড়া-ব্যক্তিত্বের সম্মান ভাগাভাগি করে নিয়েছেন মেসি আর লুইস হ্যামিল্টন । লরিয়াসের ইতিহাসে ক্রীড়া-ব্যক্তিত্বের যৌথ পুরস্কার পাওয়ার ঘটনাও এই প্রথম ।

এছাড়া গত বিশ বছরের সেরা ক্রীড়া মুহূর্তের সে পুরস্কার উঠেছে শচীন টেন্ডুলকারের হাতে। এটি তিনি পেয়েছেন সাধারণ সমর্থকদের ভোটে । ভারতের ক্রীড়া-আইকন ক্রিকেটের সর্বকালের সেরাদের অন্যতম । জিতেছেন ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ । সেই বিবেচনায় ভারতীয়রা নিজেদের ক্রিকেট-ইশ্বরকে ভোট দিতে কোন কার্পণ্য করে নি ।

এছাড়া বর্ষসেরা নারী ক্রীড়াবিদ হয়েছেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোনা বাইলস। আর বিশ্বসেরা দল নির্বাচিত হয়েছে ২০১৯ সালে বিশ্বকাপ জেতা দক্ষিণ আফ্রিকার রাগবি দল। পুরস্কার জয়ের পথে ইয়ুর্গেন ক্লপসের লিভারপুল ও যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দলকে হারিয়েছে তারা।

আহাস/ক্রী/০০৪