Download WordPress Themes, Happy Birthday Wishes

হাসান মাহমুদকে নিয়ে ঘোষিত হল টি-২০ স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সব জটিলতার অবসান ঘটিয়ে পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল । তিন মাসে তিনবারে শেষ হবে পাকিস্তানের বিপক্ষে ক্রিকেট সিরিজ । খেলা হবে ক্রিকেটের তিন ফরম্যাটেই ।

সফরের পরিকল্পনা অনুসারে প্রথম ধাপে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ । চলতি মাসের শেষ সপ্তাহে এই সিরিজ খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ দল । রবিবার (১৯ জানুয়ারি) থেকে মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশের পাকিস্তান সফরের প্রস্তুতি ।

শনিবার (১৮ জানুয়ারি) পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজকে সামনে রেখে ঘোষণা করা হয়েছে বাংলাদেশের স্কোয়াড । বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ঘোষিত ১৫ সদস্যের টি-২০ স্কোয়াডের নেতৃত্ব দেবেন মাহমুল্লাহ রিয়াদ । সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর জাতীয় টি-২০ দলের নেতা নির্বাচিত হয়েছেন রিয়াদ । নেতৃত্ব দেন সর্বশেষ ভারত সফরেও ।

পাকিস্তান সফরে স্বাভাবিকভাবেই নেই সাবেক অধিনায়ক সাকিব । জুয়াড়িদের সাথে সম্পর্কের কথা গোপন করায় তাকে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসি ।

এছাড়া পারিবারিক কারণে পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম , জানা ছিল আগেই । তাকে ছাড়াই ঘোষণা করা হয়েছে টি-২০ স্কোয়াড ।

ঘোষিত দলে একটাই চমক হাসান মামহমুদ । সদ্য সমাপ্ত বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ৩ জানুয়ারি সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে ৩২ রানে ৪ উইকেট নেওয়াই তাঁর সবচেয়ে বড় সাফল্য। হাসানের বোলিংয়ে কিছু বৈচিত্র্য থাকলেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন গতি দিয়ে। সর্বোচ্চ ঘণ্টায় ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন এ টুর্নামেন্টে।

গতির কারণে প্রশংসিত হাসান মাহমুদ যাচ্ছেন পাকিস্তানে টি-২০ খেলতে । এছাড়া দলে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ । 

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তান যাবে বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-২০ খেলবে দুই দল। ২৮ জানুয়ারি দেশে ফিরবে তামিম-মাহমুদউল্লাহরা।

বাংলাদেশ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাশ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব,  মেহেদি হাসান মিরাজ ,  আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ। 

আহাস/ক্রী/০০৫