Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর নতুন বিশ্বরেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আরও একটি বিশ্বরেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো । এটা অবশ্য রোনালদোর জন্য অতি উচ্ছাসে ভেসে যাবার মত ঘটনা না । কারণ ফুটবলে নতুন নতুন রেকর্ড গড়া যে রোনালদো পরিনত করেছেন প্রায় নিত্য অভাসে । তারই ধারাবাহিকতায় আধুনিক ফুটবল সম্রাট জন্ম দিলেন আরও একটি মাইল ফলকের ।

সোমবার (৬ জানুয়ারি) ইটালিয়ান সিরি ‘এ’ লীগে জুভেন্টাস ৪-০ গোলে হারিয়েছে ক্যালিয়ারিকে । ম্যাচে একাই তিন গোল করেছেন রোনালদো । বছরের শুরুতেই রোনালদোর এই হ্যাট্রিক জন্ম দিয়েছে অনেক নতুন রেকর্ডের ।

এই নিয়ে রোনালদো তার গোটা ক্যারিয়ারে মোট ৫৬ হ্যাট্রিক করলেন । আর ক্লাব ক্যারিয়ারে ৩৬টি । ইউরোপের পাঁচ শীর্ষ লীগে আর কোন ফুটবলারের এত হ্যাট্রিক নেই । বার্সেলোনার লিওনেল মেসি ৩৪ হ্যাট্রিক নিয়ে আছেন দ্বিতীয় স্থানে ।

ক্যালিয়ারির বিপক্ষে হ্যাট্রিকটি দিয়ে রোনালদো গড়েছেন আরও একটি বিশ্বরেকর্ড । সেটা হল – বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে লা লীগা , ইটালিয়ান সিরি ‘এ’ , ইংলিশ প্রিমিয়ার লীগ , উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ , বিশ্বকাপ বাছাই আর মুলপর্ব , ইউরো বাছাই , ফিফা ক্লাব বিশ্বকাপ আর কোপা ডেল রে’তে হ্যাট্রিক করেছেন ।

গত মৌসুমে জুভেন্টাসে যোগ দেয়ার পর লীগে এটাই রোনালদোর প্রথম হ্যাট্রিক । প্রথম পর্তুগীজ ফুটবলার হিসেবে ইটালিয়ান লীগে হ্যাট্রিক করার নতুন রেকর্ড গড়েছেন রোনালদো । গত বছর চ্যাম্পিয়ন্স লীগের সেরা ষোলয় এথলেটিকো মাদ্রিদের বিপক্ষে জুভের জার্সিতে হ্যাট্রিক করেছিলেন এই মহাবিশ্বের সেরা ফুটবলার ।

রোনালদো ছাড়া চলতি শতাব্দিতে ইউরোপের সেরা তিন লীগে হ্যাট্রিক করার রেকর্ড আছে কেবল চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সাঞ্চেজের । লা লীগায় বার্সা , ইটালিয়ান লীগে উদিনিসে আর প্রিমিয়ার লীগে আর্সেনালের হয়ে হ্যাট্রিক করার রেকর্ড আছে সাঞ্চেজের ।

আহাস/ক্রী/০০৯