Download WordPress Themes, Happy Birthday Wishes

যুব বিশ্বকাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ । সেটা অবশ্য অনেকটাই বৃষ্টির কল্যাণে । ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পাকিস্তানের বিপক্ষে চাপে থেকেও এক পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই কোয়ার্টার ফাইনালে পা রেখেছে ইয়াং টাইগাররা ।

শুক্রবার (২৪ জানুয়ারি) পচেস্ট্রমে অনুষ্ঠিত পাকিস্তান আর বাংলাদেশের ম্যাচটি বৃষ্টির কারণে শেষ হয় নি । শুরুতেই বৃষ্টি হানা দেয়ায় ম্যাচ নেমে এসেছিল ৩৯ ওভারে । পরে নেমে এসেছিল ৩৭ ওভারে। ২৫ ওভারে বাংলাদেশ ৯ উইকেটে ১০৬ রান তোলার পরই আরেক দফা বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এর পর আর খেলা শুরু হয় নি । ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল ।

তিন ম্যাচ শেষে ‘সি’ গ্রুপের শীর্ষ দুই দল বাংলাদেশ আর পাকিস্তান । দুই দলেরই পয়েন্ট ৫ । কিন্তু শ্রেয়তর রান রেটের সুবাদে গ্রুপের সেরা হয়েছে বাংলাদেশ ।

ম্যাচে বাংলাদেশের জন্য পয়েন্ট পাওয়া ছিল অনেকটাই ভাগ্যের । টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম পাঁচ ওভারেই তোলে ২৫ রান । ব্যক্তিগত ৫ রানে আউট হয়ে যান ওপেনার পারভেজ হোসেন ইমন ।

একই ওভারে বিনা আউট হয়ে যান ওয়ান ডাউনে নামা মাহামুদুল হাসান জয় ।

ভাল শুরুর পরেও এক পর্যায়ে ৬ উইকেটে ৬৯ রানে পরিনত হয় বাংলাদেশ । জুনিয়রদের টাইগারদের হয়ে কেবল তিনজন ব্যাটসম্যান করেছিলেন দুই অংকের রান ।

সর্বোচ্চ ৩৪ রান করেছেন তানজিদ হাসান । তার ৩৫ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কা ।

এছাড়া আটে নেমে অভিষেক দাস ২০ আর শাহাদাৎ হোসেন ১৬ রান করেছেন ।

মোহাম্মদ আমির খান চারটি আর আব্বাস আফ্রিদি তিনটি উইকেট নিয়ে বাংলাদেশের সর্বনাশ করার পথে ছিলেন । যদিও বৃষ্টির সহায়িতায় শেষ পর্যন্ত বেঁচে যায় বাংলাদেশের যুব দল । সেই সাথে হয়ে যায় গ্রুপ চ্যাম্পিয়ন ।

আহাস/ক্রী/০০১