Download WordPress Themes, Happy Birthday Wishes

ভয়াবহ ইনজুরিতে ছিটকে গেলেন মাশরাফি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান বঙ্গবন্ধু বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) দাপটের সাথেই শেষ চারে উঠেছে ঢাকা প্লাটুন । যদিও শেষ ম্যাচে ঢাকাকে আট উইকেটের বড় ব্যবধানে হারতে হয়েছে খুলনা টাইগার্সের কাছে । তবে খুলনার বিপক্ষে ম্যাচে তারচেয়েও বড় দুঃসংবাদ পেয়েছে ঢাকা । দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা পড়েছেন বড় ধরণের ইনজুরিতে । যে কারণে চলতি বিপিএলে আর নাও খেলা হতে পারে বর্তমানে সংসদ সদস্য এই ক্রিকেটারের ।

শনিবার (১১ জানুয়ারি) শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় আর প্রথম পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা এবং খুলনা । খুলনার ইনিংসের ১১তম ওভারে অফ স্পিনার মেহেদী হাসানের দ্বিতীয় ডেলিভারিতে রাইলি রুশো নিয়েছিলেন পাওয়াফুল শট। কভারের ফিল্ডার মাশরাফি বাঁ দিকে ঝাপিয়ে চেস্টা করেছেন ক্যাচে রুশোকে ফিরিয়ে দিতে। দূরুহ ক্যাচটি নিতে পারেননি,তবে ডাইভ দিয়ে বলটির গতি দিয়েছিলেন থামিয়ে।

মাশরাফি ক্যাচ নিতে না পারলেও নিশ্চিত বাউন্ডারি বাঁচিয়েছেন । কিন্তু নিজে রক্ষা পান নি । এই প্রচেষ্টায় ফেটে গেছে তার হাতের তালু । রক্তাক্ত অবস্থায় ড্রেসিং রুম হয়ে ডাক্তারের পরামর্শে হাসপাতালে নিতে হয়েছিল বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে ।

ঢাকার টিম ম্যানেজমেন্ট জানিয়েছে , মাশরাফির বাম হাতে ১৪টি সেলাই করতে হয়েছে । তার অবস্থা খুব বেশী ভাল না । খুব সম্ভবত চলতি বিপিএলে আর মাঠে নামা হচ্ছে না নড়াইল এক্সপ্রেসের ।

বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন , মাশরাফিকে বিপিএলে আর পাওয়ার সম্ভাবনা খুব কম ।

রবিবার বিপিএলের কোন খেলা নেই । সোমবার (১৩ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে প্লে-অফ । এলিমিনেটর ম্যাচে ঢাকার প্রতিপক্ষ চট্টগ্রাম । এই ম্যাচে জিতলে ঢাকা সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফাই খেলার । কিন্তু এমন গুরুত্বপূর্ণ সময়ে দলের সাথে মাঠে নামতে পারবেন না ম্যাশ । যা ঢাকার জন্য বড় এক ধাক্কাই ।

আবার এই দুই ম্যাচ জিতে ফাইনালে উঠলেও মাশরাফির সার্ভিসটা পাবে না ঢাকা প্লাটুন। কারন, তার আগে ক্ষতস্থান শুকিয়ে স্বাভাবিক হওয়ার সম্ভাবনাও যে কম।বিপিএলে ৪ বারের ট্রফি জয়ী অধিনায়ক মাশরাফির ক্যাপ্টেনসি তো মিস করবেই, তার উপর তার ৪ ওভার বোলিংও যে মিস করবে ঢাকা প্লাটুন।

মাশরাফির জন্য ইনজুরি অবশ্য নতুন ঘটনা না । বরং ইনজুরির ক্ষেত্রে রীতিমত রেকর্ড গড়ে নিয়েছেন তিনি । সাতবার হাঁটুর লিগামেন্ট এর অপারেশন করাতে হয়েছে । কিন্তু এইসব বিপর্যয় তাকে থামাতে পারে নি । সাহসী মাশরাফি বারবার ফিরে এসেছেন মাঠে । এখন তার ক্যারিয়ারের শেষবেলা । অপেক্ষায় আছেন ক্রিকেট থেকে অবসরের । এই ইনজুরি তার সেই ভাবনাকে হয়ত আরও দ্রুত আর সহজ করে দিল ।

আহাস/ক্রী/০০১