Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতীয় শিবিরে জোড়া ধাক্কা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্রই অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে ভারত । সামনে আছে নিউজিল্যান্ড সফর । কিন্তু কিউইদের দেশে যাওয়ার আগে ভারতীয় শিবিরের জন্য এসেছে বড় দুঃসংবাদ । ইনজুরিতে পড়েছেন ওপেনার শিখর ধাওয়ান আর পেসার ইশান্ত শর্মা ।

গত রবিবার ব্যাঙ্গালুরুর চেন্নাসোইয়ামি স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে ভারত সাত উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে । সেই সাথে সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে । কিন্তু সেই ম্যাচেই দুঃসংবাদ হয়ে এসেছে ধাওয়ানের ইনজুরি ।

ম্যাচের শুরুতে ফিল্ডিং করে ভারত । পঞ্চম ওভারের সময় বাঁ কাধে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন ধাওয়ান । অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চের কভারে ঠেলে দেওয়া একটি রান বাঁচাতে গিয়েই আঘাত পান তিনি। তার জায়গায় বদলি ফিল্ডার হিসেবে বাকি সময়টায় খেলেছেন ইয়ুজবেন্দ্র চাহাল। পরে ব্যাট করতেও নামেন নি । রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামেন লোকেশ রাহুল।

হাসপাতালে স্ক্যান করা হয়েছে ধাওয়ানের ইনজুরির । সেখানেই এসেছে দুঃসংবাদ । জানা গেছে , নিউজিল্যান্ড সফরে আর যাওয়া হচ্ছে না ভারতীয় ওপেনারের ।

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ খেলার পর ইনজুরিতে পড়েন ৩৪ বছর বয়সী ধাওয়ান। যার ফলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি বা ওয়ানডে সিরিজে মাঠে নামেননি এই ক্রিকেটার। ফিট হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দলে ফেরেন। ফিরেই মুম্বাইয়ে করেন ৭৪ রান । আর রাজকোটে দ্বিতীয় ম্যাচে ৯৬ রান ।

দুর্দান্ত ফর্মে থাকাবস্থাতেই ফের মাঠের বাইরে চলে যেতে হলো ধাওয়ানকে ।

এদিকে নিউজিল্যান্ড সফরের আগে রুঞ্জি ট্রফিতে দিল্লীর হয়ে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছেন ইশান্ত শর্মা । বিদর্ভ দলের বিরুদ্ধে ম্যাচে প্রতিপক্ষ দলের ওপেনার ফৈয়জ ফয়জালের বিরুদ্ধে এলবিডব্লিউ আউটের আপিল করার মুহূর্তে ইশান্ত গোড়ালিতে চোট পানে। ভারতীয় দলে এই মুহূর্তে সবচেয়ে অভিজ্ঞ পেসার ইশান্ত। তাঁর এই চোটে নিউজিল্যান্ড সফরে তাঁর যাওয়া নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে ।

ইশান্ত ভারতীয় টেস্ট দলের অন্যতম সদস্য । গত নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিপক্ষে গোলাপী বলে শেষ টেস্ট খেলেন তিনি । নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে তার অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত । কিন্তু আচমকা চোট ইশানকে নিয়ে শংকায় ফেলে দিয়েছে নির্বাচকদের ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি টি-২০ , ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ২৪ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে টি-২০ দিয়ে সফর শুরু করবে ভারত। ২৬, ২৯, ৩১ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বাকি চারটি টি-২০।

৫ ফেব্রুয়ারি সেডন পার্কে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ৮ ও ১১ তারিখ। ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও সিরিজের সমাপ্তি টেস্ট শুরু হবে ২৯ ফেব্রুয়ারি হ্যাগলি ওভালে।

তবে টেস্ট সিরিজ শুরু হতে যেহেতু দেরী আছে , ধারণা করা হচ্ছে সেরে উঠবেন ইশান্ত ।

আহাস/ক্রী/০০৮