Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতীয় পেসারের তাণ্ডবে অস্ট্রেলিয়ার বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের সেমি ফাইনালে উঠেছে ভারত । সেরা চারে ওঠার পথে ভারতীয় য্যবারা ৭৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়ার যুব দলকে ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) পচেস্ট্রমে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা ভারত তোলে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৩ রান । জবাবে ৪৩.৩ ওভারে ১৫৯ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া ।

টার্গেট তাড়ায় ভারতের পেসারদের তোপের মুখে পড়ে অজি যুবারা। কার্তিক ত্যাগির বোলিং তোপে ৪ রান ‍তুলেতেই হারিয়ে বসে ৩ উইকেট। ১৭ রানে হারায় চতুর্থ উইকেট।

পঞ্চম উইকেটে ৫১ রান যোগ করেছেন স্যাম ফেনিং আর প্যাট্রিক রো । উইকেট -রক্ষক রো ২১ রান করেছেন ৪০ বলে । মেরেছেন একটিমাত্র চার ।

পঞ্চম উইকেটে আসে ৮১ রান । ওপেনার ফেনিংয়ের সাথে এবার জুটি বেঁধেছিলেন লিয়াম স্কট । যদিও এই জুটি ভাঙ্গার পড় ফের অস্ট্রেলিয়ার ইনিংসে শেষ হয় তাসের ঘরের মত ভেঙ্গে গিয়ে ।

স্কট ৩৫ রান করেছেন ৭১ বলে । মেরেছেন দুইটি চার আর একটি ছক্কা ।

অন্যদিকে ওপেনার ফেনিং করেছেন ৭৫ রান । তার ১২৭ বলের ইনিংসে ছিল সাতটি চার আর তিনটি ছক্কা । দলের আর কেউ দুই অংকের রান পান নি ।

বল হাতে ভারতের পেসার কার্তিক ত্যাগি  ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন আরেক পেসার আকাশ সিং।

এদিকে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ভারতও সুবিধা করতে পারেনি। ১৪৪ রান তুলতেই তারা হারিয়ে বসেছিল ৬ উইকেট। সেখান থেকে জয়সালের ৬২, আথ্রাবা আনকোলেকারের অপরাজিত ৫০, রবি বিশনির ৩০ ও সিদ্ধেশ বীরের ২৫ রানের ইনিংসে ভর করে ২৩৩ রানের সংগ্রহ পায় ভারত।

বল হাতে অস্ট্রেলিয়ার টড মারফি ও কোরি কেলি ২টি করে উইকেট নেন।

ম্যাচের সেরা হয়েছেন পেসার ত্যাগি ।

আহাস/ক্রী/০০১