Download WordPress Themes, Happy Birthday Wishes

বিতর্কিতভাবে জিতিয়ে দেয়া হল রিয়েলকে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগার পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে রিয়েল মাদ্রিদ । সেভিয়াকে হারিয়ে লীগ টেবিলে বার্সেলোনাকে টপকেছে রিয়েল । এক ম্যাচ কম খেলা বার্সা অবশ্য পরবর্তী ম্যাচ জিতলেই ফের উঠে যাবে শীর্ষে ।

শনিবার (১৮ জানুয়ারি) নিজেদের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুতে রিয়েল মাদ্রিদ ২-১ গোলে হারিয়েছে সেভিয়াকে । ম্যাচে রিয়েলের পক্ষে দুইটি গোলই করেছেন ব্রাজিলিয়ান তারকা ক্যাসিমিরো ।

সেভিয়ার বিপক্ষে ইডেন হ্যাজার্ড , গ্যারেথ বেল আর সার্জিও র‍্যামসকে ছাড়াই খেলতে নামে রিয়েল । প্রথম একাদশে ছিলেন না করিম বেঞ্জেমাও । সব মিলিয়ে প্রথমার্ধে অনেকটাই সাদামাটা রিয়েল পায় নি গোলের দেখা ।

উল্টো ৩০ মিনিটে রিয়েল বেঁচে যায় ভাগ্যের জোরে । হেড করে রিয়েলের জালে বল পাঠিয়েছিলেন সেভিয়ার লুক ডি ইয়ং । কিন্তু এই গোলটি বাতিল করা হয় ভিডিও রিভিউ দেখে । অভিযোগ , সেভিয়ার নেমাঞ্জা গুডেলি ফাউল করেছেন রিয়েল ডিফেন্ডার এডার মিলিতাওকে ।

এই সিদ্ধান্ত নিয়ে অবশ্য চলছে বিতর্ক । রিয়েল কোচ জিনেদিন জিনেদান একে ‘ন্যায্য’ বললেও সেভিয়ার ফুটবল ডিরেক্টর মঞ্জি মানছেন না এই সিদ্ধান্ত । তিনি বলেছেন , এটা পরিস্কার অন্যায় । আমাদের উচিৎ ছিল প্রতিবাদে দলকে মাঠ থেকে উঠিয়ে নেয়া !

খেলার সব কয়টি গোল হয় দ্বিতীয়ার্ধে । ৫৭ মিনিটে লুকা জোভিচের ব্যাক হিল পাস থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান ক্যাসিমিরো ।

সাত মিনিট পরেই অবশ্য লিক ডি ইয়ং গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন ।

৬৯ মিনিটে আবারও গোল করেন ক্যাসিমিরো । ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রসে লাফিয়ে দারুণ হেডে দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ম্যাচ শেষের দুই মিনিট আগে দারুণ সুযোগ পেয়েছিল সেভিয়া। তবে গোলরক্ষককে একা পেয়েও মরক্কোর ফরোয়ার্ড ইউসেফ লক্ষ্যভ্রষ্ট শট নিলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে লস ব্লাংকসরা ।

এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এক নাম্বারে উঠে এসেছে রিয়েল । ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বার্সেলোনা ।

২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চারে আছে সেভিয়া ।

আহাস/ক্রী/০০১