Download WordPress Themes, Happy Birthday Wishes

বিগ ব্যাশে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন স্টয়নিস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ায় চলমান বিগ-ব্যাশ আসরে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন মার্কাস স্টয়নিস । গড়েছেন বিগ ব্যাশের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের স্কোর । সেই সাথে গড়া হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্রেঞ্চাইজি আসরে সর্বোচ্চ জুটির রেকর্ড , হয়েছে প্রথমবারের মত দুইশত রানের ইনিংস গড়ার ইতিহাস । এর সবই হয়েছে সিডনী সিক্সার্সের বিপক্ষে মেলবোর্ন স্টারের ৪৪ রানের জয়ের ম্যাচে ।

রবিবার (১২ জানুয়ারি) এমসিজি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমে ব্যাট করা মেলবোর্ন স্টার ২০ ওভারে মাত্র ১ উইকেটে তোলে ২১৯ রান । জবাবে ২০ ওভারে ৭ উইকেট ১৭৫ রান তুলে থামে সিডনীর লড়াই ।

টস হেরে ব্যাট করতে নেমেই ২০৭ রানের ওপেনিং জুটি গড়েন হিল্টন কার্টরাইট আর মার্কাস স্টয়নিস । এটাই বিগ ব্যাশের ইতিহাসে সবচেয়ে বড় জুটির রেকর্ড । মেলবোর্ন স্টারের হয়েই ২০১২ সালে হোবার্ট হ্যারিকেনের বিপক্ষে ১৭২ রানের জুটি গড়েছিলেন লুকে রাইট আর রব কুইনলি ।

ইনিংসের মাত্র পাঁচ বল আগে ৫৯ রানে আউট হয়ে জান কার্টরাইট । তার ৪০ বলের ইনিংসে ছিল ছয়টি চার আর তিনটি ছক্কা ।

দুর্ধর্ষ ফর্মে থাকা মার্কাস স্টয়নিস করেছেন অপরাজিত ১৪৭ রান । এটা বিগ ব্যাশের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড । আগের রেকর্ড ছিল ২০১৮ সালে ডি আর্চি শর্টের অপরাজিত ১২২ রান ।

এই ইনিংস খেলার পথে টম ক্যুরানের এক ওভারে নেন ২৬ রান । আর বেন ডরসিসের এক ওভারে নিয়েছেন ২৪ রান । সব মিলিয়ে শেষ পর্যন্ত ৭৯ বলের ইনিংসে ১৩টি চার আর ৮টি ছক্কা মেরেছেন স্টয়নিস ।

সিডনীর হয়ে একমাত্র উইকেট পেয়েছেন টম ক্যুরান ।

টার্গেট তাড়ায় ভাল লড়লেও জয় পায় নি সিডনী সিক্সার্স । তাদের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন সেই বেন ডরসিস । আর ৪১ রান করেছেন অধিনায়ক ময়েসেস হেনরিক্স ।

আহাস/ক্রী/০১১