Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনার নিশ্চিত জয় কেঁড়ে নিল এস্পানিওল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নতুন বছরের প্রথম ম্যাচে স্প্যানিশ লা লীগায় মুখোমুখি হয়েছিল একই শহরের দুই দল বার্সেলোনা আর এস্পানিওল । ‘কাটালান ডার্বি’ খ্যাত এই ম্যাচে অবশ্য দুই দলের কেউই জিততে পারে নি । শেষ মুহূর্তের গোলে চ্যাম্পিয়ন বার্সেলোনার কাছ থেকে একটি পয়েন্ট কেঁড়ে নিয়েছে এস্পানিওল ।

শনিবার (৪ জানুয়ারি) এস্পানিওলের আরসিইদডি স্টেডিয়ামে খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি শেষ হয় ২-২ গোলে । দারুণ উত্তেজনার ম্যাচটি বার্সেলোনাকে শেষ করতে হয় ১০ জন নিয়ে ।

খেলার ২৩ মিনিটে নিজেদের মাঠে প্রথম এগিয়ে যায় এস্পানিওল । ডানপ্রান্ত থেকে মার্ক রোকার ক্রস থেকে দারুণ এক হেডে গোল করেন ডেভিড লোপেজ ।

প্রথমার্ধের শুরু থেকে বার্সেলোনার খেলা ছিল বেশ অগছালো । তবে প্রথমার্ধের শেষদিকে এসে নিজেদের ছন্দ ফিরে পায় আর্নেস্তো ভেলভার্দের দল । এই সময় লুইস সুয়ারেজের একটি শট পোস্টে লেগে ফিরে এলে প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় কাটালানরা ।

তবে ৫০ মিনিটেই গোল শোধ করে ম্যাচে ঘুরে দাঁড়ায় বার্সা । জর্ডি অ্যালবার ক্রস থেকে গোলটি শোধ দেন সুয়ারেজ ।

এই নিয়ে এবারের লা লীগায় ১১ গোল করলেন উরুগুইয়ান সুয়ারেজ ।

আট মিনিট পর বার্সেলোনার এগিয়ে যাওয়া গোলেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সুয়ারেজের । ডি-বক্সে ক্ষিপ্রতায় একজনকে এড়িয়ে চিপ করে ডান দিকে বল বাড়ান তিনি। হেডে বল ঠিকানায় পাঠান ইভান রাকিটিচের বদলি নামা আর্তুরো ভিদাল।

৬৫ মিনিটে লিওনেল মেসির দারুণ এক পাস থেকে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও সুযোগ নষ্ট করেন সুয়ারেজ ।

৭৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার ডাচ তারকা ফ্র্যাংকি ডি ইয়াং ।

৮৮তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে পয়েন্ট হারায়। ডান দিক থেকে কোনাকুনি শটে স্কোরলাইন ২-২ করেন এস্পানিওলের চাইনিজ ফরোয়ার্ড উ লেই।

ম্যাচের আর কোন গোল হয় নি ।

এই ড্রয়ের ফলে বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদের পয়েন্ট হয়ে দাঁড়িয়েছে ১৯ ম্যাচে সমান ৪০ করে । যদিও গোল ব্যবধানে শীর্ষে আছে বার্সেলোনাই ।

আহাস/ক্রী/০০১