Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সাকে বিদায় করে দিল অ্যাথেলেটিকো মাদ্রিদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সৌদি আরবে চলমান স্প্যানিশ সুপার-কোপার ফাইনালে ওঠা হল না বার্সেলোনার । সেমি ফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে হেরে ভেঙ্গে গেছে বার্সার সুপার কোপা জয়ের স্বপ্ন । সেই সাথে দর্শকদের আর দেখা হল না সৌদির মাটিতে সুপার কোপার ফাইনালে ‘এল-ক্ল্যাসিকো’ লড়াই ।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) কিং আবদুলাহ স্টেডিয়ামে সুপার কোপার দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হয় অ্যাথলেটিকো মাদ্রিদ আর বার্সেলোনা । শ্বাসরুদ্ধকর ম্যাচে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকেট কেটে নেয় দিয়াগো সিমিওনের দল ।

ম্যাচের প্রথমার্ধে সুযোগ পেলেও দুই দলের কেউ গোল করতে পারে নি । কিন্তু দ্বিতীয়ার্ধে কোন অভাব ছিল না নাটকের । বিরতির পর খেলা শুরু হতে না হতেই গোল পেয়ে যায় অ্যাথলেটিকো ।

৪৬ মিনিটে আনহেল ডি কোরেরার বাড়িয়ে দেয়া বল থেকে গোল করেন কোকে ।

পাঁচ মিনিট পরেই অধিনায়ক লিওনেল মেসির গোলে সমতা আনে বার্সা । লুইস সুয়ারেজের পাস থেকে ডি বক্সে থাকা মেসি দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে গোলটি করেন ।

৫৯ মিনিটে আবারও গোল করেছিলেন মেসি । কিন্তু ভিডিও রিভিউ দেখে সেই গোল বাতিল করেন রেফারি । কারণ রিসিভ করার সময় চতুরতার সাথে হাত দিয়ে বল নামিয়েছিলেন তিনি । যা এড়ায় নি প্রযুক্তির চোখ ।

৬২ মিনিটে ম্যাচে এগিয়ে যায় বার্সেলোনা । জর্ডি অ্যালবার ক্রস থেকে দারুণ হেড করেছিলেন সুয়ারেজ । কিন্তু সেটি ফিরিয়ে দেন লা রোজা ব্লাংকস কিপার ইয়ান ওবালাক । ফিরতি বলে গোল করতে ভুল করেন নি অ্যান্থইন গ্রিজম্যান ।

৮১ মিনিটে পেনাল্টি থেকে আসে সমতা । পাল্টা আক্রমণে একা ডি-বক্সে ঢুকে পড়া ভিতোলোকে ঠেকাতে গিয়ে গোলরক্ষক নেতো ফাউল করে বসলে পেনাল্টিটি পায় মাদ্রিদ প্রতিনিধিরা । সেই সুযোগে গোল করেন আলভারো মোরাতা ।

৮৬ মিনিটে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন আনহেল কোরেরা । তাতেই ফাইনালে ওঠার পথ খুলে যায় অ্যাথলেটিকো মাদ্রিদের ।

এই অ্যাথেলেটিকো বিপক্ষে গত ডিসেম্বরে মেসির গোলে জিতেছিল বার্সেলোনা । কিন্তু হারল নিরপেক্ষ ভেন্যুতে । আর চলতি বছর টানা দুই ম্যাচে জয়হীন রইল কাটালানরা । আগের ম্যাচে লা লীগায় ভ্যালেন্সিয়ার সাথে ড্র করেছিল আর্নেস্তো ভেলভার্দের দল ।

নতুন আঙ্গিকে এবার দেশের বাইরে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। চার দলের প্রতিযোগিতার প্রথম সেমি-ফাইনালে বুধবার ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। আগামী ১২ জানুয়ারি একই মাঠে শিরোপা লড়াইয়ে নামবে মাদ্রিদের দুই নগর প্রতিপক্ষ ।

আহাস/ক্রী/০০১