Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে শোয়েব আর হাফিজ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ । আসন্ন সেই বিশ্বকাপে দেখা যেতে পারে পাকিস্তানের দুই অভিজ্ঞ আর বর্ষীয়ান ক্রিকেটার মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিককে । এমনটাই আভাস দিয়েছেন পাঁক দলের কোচ আর প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক ।

চলতি মাসেই নিজ দেশের মাটিতে পাকিস্তান তিন ম্যাচের টি-২০ সিরিজে ২-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশকে । তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত না হলে সেটিও জিততে পারতো পাকিস্তান । হোয়াইট ওয়াশ করতে পারতো বাংলাদেশকে । পাকিস্তান দলের এই সাফল্যের পেছনে অন্যতম কারিগর ছিলেন হাফিজ আর মালিক । ২০১৯ সালে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পরেই পাকিস্তান দল থেকে বাদ পড়েছিলেন এই দুই তারকা । তবে আবার ফিরে দলে নিজেদের গুরুত্ব ঠিকই বুঝিয়েছেন তারা ।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে ৫৮ রানের ঝলমলে ইনিংস খেলেন শোয়েব। ফলে ম্যাচসেরার পুরস্কারও ওঠে তার হাতে। আর দ্বিতীয়টিতে ৬৭ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন হাফিজ। এ ছাড়া অভিজ্ঞতার ঝুলি থেকে তরুণ অধিনায়ক বাবর আজম, সর্বোপরি খেলোয়াড়দের সুপরামর্শ দেন তারা। দুই ম্যাচেই সবার মধ্যে ভালো মেলবন্ধন দেখা গেছে।

পাকিস্তানের কোচ মিসবাহ জানান , ‘ আমি মনে করি , তাদের এখনও পাকিস্তান দলকে অনেক কিছুই দেয়ার আছে । তাদের বয়স হয়েছে এটা ঠিক । কিন্তু খেলায় বয়স কোন বিষয় না । বয়স্ক খেলোয়াড়টি ফিট আছে কিনা আর পারফর্ম করছে কিনা সেটাই গুরুত্বপূর্ণ । ‘

পাকিস্তানের সাবেক অধিনায়ক জানান , ‘ আমি ইতোমধ্যেই টি-২০ বিশ্বকাপের জন্য দল বাছাই করে রেখেছি । সেখানে হাফিজ আর শোয়েব থাকছেন । অধিনায়ক বাবর আজম আমার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে । ‘

আগামী ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপের ।

আহাস/ক্রী/০১০