Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ক্রিকেটে আবারও ছয় বলে ছয় ছক্কা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আবারও টি-২০ ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কার ঘটনা ঘটেছে । নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ আসর ‘সুপার স্ম্যাশ’ টুর্নামেন্টে এই কাণ্ড ঘটিয়েছেন লিও কার্টার । তার তাণ্ডবে ক্যান্টাব্যুরি সাত উইকেটে হারিয়েছে নর্দার্ন নাইটসকে ।

রবিবার (৫ জানুয়ারি) ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা নর্দার্ন নাইটস ২০ ওভারে সাত উইকেট ২১৯ রানের বড় স্কোর গড়ে । জবাবে ১১ বল আর সাত উইকেট হাতে রেখে তিন উইকেটের খরচায় ২২২ রান তুলে জয় পেয়ে যায় ক্যান্টাব্যুরি ।

টার্গেট তাড়ায় মাত্র ৩৪ বলেই ৬৪ রানের ওপেনিং জুটি গড়েন জ্যাক বয়েল আর চ্যাড বৌস । ১৮ বলে তিনটি চারে ২৩ রান করে ফেরেন জ্যাক ।

চ্যাড করেছেন হাফসেঞ্চুরি । মাত্র ৩১ বলে ৮টি চার আর ১টি ছক্কায় ৫৭ রান করেন এই ওপেনার ।

চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১১৮ রান তুলে দলকে জয় এনে দেন কোল ম্যাকেঞ্চি আর কার্টার । ২৫ বোলে অপরাজিত ৪৯ রান করেছেন অধিনায়ক ম্যাকঞ্চি । তার ইনিংসে ছিল চারটি চার আর তিনটি ছক্কা ।

অন্যদিকে ২৯ বলে হার না মানা ৭০ রান এসেছে কার্টারের ব্যাট থেকে । তার ইনিংসে ছিল তিনটি চার আর সাতটি ছক্কা । যার মধ্যে ১৬তম ওভারে নিউজিল্যান্ড জাতীয় দলের ক্রিকেটার অ্যান্টন ডেভিসের বলে টানা ছয়টি ছক্কা হাঁকান কার্টার। ওই ওভারের আগে কার্টারের রান ছিল ১২ বলে ১১।

স্বীকৃত টি-২০ ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কার চতুর্থ নজির এটি।

এর আগে প্রথমে ব্যাট করা নর্দার্নের হয়ে ওপেনার টিম শেইফার্ট করেন ৭৪ রান । আর ৫৫ রান করেছেন অধিনায়ক ডিন ব্রাউলিন ।

ম্যাচের সেরা হয়েছেন কার্টার ।

আহাস/ক্রী/০০৪