Download WordPress Themes, Happy Birthday Wishes

জিদানের রিয়েলের আরও একটি শিরোপা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রিয়েল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানকে বলা হয় ‘ফাইনাল স্পেশালিস্ট’ । রিয়েল মাদ্রিদের হয়ে আগের নয়টি ফাইনাল জেতা জিদান এবারেও হারেন নি । দলকে সৌদি আরবে জিতিয়েছেন স্প্যানিশ সুপার কোপার শিরোপা । সব মিলিয়ে রিয়েলের কোচ হিসেবে এটি জিদানের দশম ট্রফি ।

রবিবার (১২ জানুয়ারি) কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপের ফাইনালে নগর প্রতিপক্ষ অ্যাথলেটিকো মাদ্রিদকে টাই-ব্রেকারে ৪-১ গোলে হারিয়েছে রিয়েল । ১২০ মিনিটে দুই দলের লড়াই ছিল গোলশূন্য ।

এই নিয়ে ১১ বার স্প্যানিশ সুপার কাপ জিতলো রিয়েল । সবচেয়ে বেশী ১৩বার এই ট্রফি জয়ের রেকর্ড আছে বার্সেলোনার । বার্সেলোনা এবার সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছে অ্যাথলটিকো মাদ্রিদের কাছে হেরে । অন্যদিকে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছিল রিয়েল মাদ্রিদ ।

টাই ব্রেকারে রিয়েলের হয়ে ড্যানি কারবাহাল , রড্রিগো , লুকা মড্রিচ আর সার্জিও র‍্যামস গোল করেন । অন্যদিকে সাউল নিগুয়েজ আর থমাসের প্রথম দুই শট ফিরিয়ে দিয়ে জয়ের নায়ক বনে যান লস ব্লাংকস কিপার থিবাউ কর্তোয়া । তৃতীয় শটে কিয়েরেন ট্রিপিয়ের একটি গোল করেছিলেন । কিন্তু ততক্ষণে অনেক দেরী হয়ে গেছে ।

ম্যাচের ১২০ মিনিটে দুই নগর প্রতিপক্ষের খেলায় ছিল জমজমাট উত্তেজনা । দুই দলই পায় একাধিক সুযোগ । কিন্তু তাতে গোলের দেখা পায় নি কেউ । ১১৫ মিনিটে রিয়েলের ফ্রেডরিকো ভেলভার্দে সরাসরি লাল কার্ড দেখেন মোরাতাকে ফাউল করে ।

আহাস/ক্রী/০০১