Download WordPress Themes, Happy Birthday Wishes

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনালের পথে সিটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

লিভারপুলের দাপটে এবার ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপা ধরে থাকার সম্ভাবনা অনেকটাই কমে গেছে ম্যানচেস্টার সিটির জন্য । কিন্তু ইংলিশ লীগ কাপের (ক্যারাবাও কাপ) শিরোপা জয়ের লড়াইয়ে ভালোভাবেই আছে সিটিজেনরা । ইংল্যান্ডের ঘরোয়া কাপ টুর্নামেন্টের ফাইনালে ওঠার পথে পেপে গুয়ার্দিওলার শিষ্যরা অনেকটাই এগিয়ে গেছে নগর-প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ।

মঙ্গলবার (৭ জানুয়ারি) চলমান লীগ কাপ সেমি ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল দুই চির-প্রতিপক্ষ ম্যান সিটি আর ম্যান ইউ । কিন্তু নিজেদের মাঠেও ম্যান ইউ হেরে গেছে ১-৩ গোলে । ফলে আসরের সেরা চার থেকে রেড ডেভিলদের ছিটকে পড়া এখন অনেকটাই নিশ্চিত । কারণ পরের লেগে ম্যান সিটির মাঠে ফাইনালে উঠতে হলে তাদের জিততে হবে কমপক্ষে তিন গোলের ব্যবধানে । যে এই মুহূর্তে অফ ফর্মে থাকা ম্যান ইউর জন্য দারুণ কঠিন কাজ ।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের প্রথমার্ধেই তিন গোল আদায় করে নেয় ম্যান সিটি ।

খেলার ১৭ মিনিটে বার্নাড সিলভার প্রায় ২০ গজ দূর থেকে নেয়া শটে এগিয়ে যায় ম্যান সিটি ।

৩৩ মিনিটে সিলভার দুর্দান্ত এক পাসে গোল করেন রিয়াদ মাহরেজ । তাতে ব্যবধান দ্বিগুণ করে সিটিজেন শিবির ।

৩৮ মিনিটে দুর্ভাগ্যের আত্মঘাতী গোল আরও পিছিয়ে পড়ে স্বাগতিক ম্যান ইউ । প্রথমে কেভিন ডি ব্রুইয়েনের একটি শট ফিরিয়ে দিয়েছিলেন ম্যান ইউ কিপার ডেভিড ডি গিয়া । কিন্তু ফিরতি বল ডিফেন্ডার আন্দ্রেস পেরেইরার পায়ে লেগে জড়িয়ে যায় নিজেদের জালেই ।

৭০তম মিনিটে গ্রিনউডের পাস পেয়ে কোনাকুনি শটে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড। কিন্তু বাদবাকি সময়ে কোন চমক আর দেখাতে পারে নি ম্যান ইউ । ফলে নিজেদের মাঠে বড় হারে এখন সেমি ফাইনাল থেকেই ছিটকে পড়ার শংকায় ওলে গানার সোলস্কায়েরের দল ।

আগামী ২৯ জানুয়ারি সিটির মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে খেলতে যাবে ম্যান ইউ । সেই ম্যাচে দুই গোলে হারলেও সিটিজেনরা চলে যাবে ফাইনালে । এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটি । আর ম্যান ইউ লীগ কাপ শেষ জিতেছিল ২০১৬-১৭ মৌসুমে ।

এই আসরের আরেক সেমিতে লড়বে অ্যাস্টন ভিলা এবং লিচেস্টার সিটি ।

আহাস/ক্রী/০০৩