Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্যারিয়ার সেরা ইনিংসে নতুন উচ্চতায় লিটন দাস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সুযোগ থাকলেও শীর্ষে ওঠা হল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের । প্রথম পর্বের শেষ ম্যাচে রাজশাহী রয়্যালসের কাছে আট উইকেটের বড় ব্যবধানে হেরে তারা নেমে গেছে দ্বিতীয় স্থানে । আর শেষবেলায় দারুণ জয়ে শীর্ষে উঠে গেছে রাজশাহী ।

ম্যাচে ক্যারিয়ার সেরা এক ইনিংস খেলে টি-২০ ক্রিকেটে ছুঁয়েছেন হাজার রানের মাইল ফলক ।

শনিবার (১১ জানুয়ারি) শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ২০ ওভারে পাঁচ উইকেটে তোলে ১৫৫ রান । জবাবে ১৪ বল বাকী থাকতে মাত্র দুই উইকেটের খরচায় ১৫৬ রান তুলে জয় পেয়ে যায় রাজশাহী ।

টার্গেট তাড়া করতে নেমে রাজশাহীর পক্ষে দুরন্ত সূচনা করেন আফিফ হোসেন ধ্রুব আর লিটন দাস । দুইজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেছেন ৬২ বলে ৮৮ রান । ধ্রুব ৩১ বলে একটি করে চার আর ছক্কায় ৩২ রান করে বিদায় নেন ।

শোয়েব মালিকের সাথে ৫০ রানের জুটি গড়েন লিটন দাস দ্বিতীয় উইকেটে । দলের জয় থেকে মাত্র ১৮ রান দূরে থাকতে আউট হন তিনি । তবে করে যান টি-২০ ক্যারিয়ার সেরা ৭৫ রান । সেটাও মাত্র ৪৮ বলে । তার ব্যাট থেকে এসেছে ১১টি চার আর ১টি ছক্কা ।

চট্টগ্রামের হয়ে নাসুম আহমেদ আর জিয়াউর রহমান পেয়েছেন একটি করে উইকেট ।

ম্যাচের শুরুতে আশা জাগিয়ে আবারও হতাশ করেছেন ক্রিস গেইল । ইউনিভার্সেল বস ২১ বলে একটি আর দুইটি ছক্কায় করেছেন ২৩ রান । তার আগে আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকিও ফেরেন ২৩ রানে । তিনি ২৩ বল খেলে মেরেছেন একটি ছক্কা আর দুইটি চার ।

চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ । চট্টগ্রামের অধিনায়কের হার না মানা ৩৩ বলের ইনিংসে ছিল দুইটি চার আর তিনটি ছক্কা । এছাড়া উইকেট রক্ষক নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩০ রানের এক ইনিংস । কিন্তু দল হেরে যাওয়ায় সেগুলো কোন কাজে আসে নি ।

এই জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করেছে রাজশাহী । সমান অবস্থানে থাকা চট্টগ্রাম রান রেটে আছে দ্বিতীয় স্থানে । এক ম্যাচ কম খেলা ঢাকা প্লাটুন আর খুলনা টাইগার্স পেয়েছে ১৪ পয়েন্ট । শেষ ম্যাচে বড় জয় পেলে এদের কেউ উঠে যেতে পারে শীর্ষে ।

আহাস/ক্রী/০১১