Download WordPress Themes, Happy Birthday Wishes

এবার ঘোষিত হলো টেস্ট স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসেই বাংলাদেশের বিপক্ষে নিজ দেশের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান । ওই সিরিজ ২৪ থেকে ২৭ জানুয়ারির মধ্যে আয়োজন করা হবে। ইতোমধ্যেই দুই দেশ ঘোষণা করেছে নিজেদের টি-২০ স্কোয়াড । টি-২০ সিরিজ শেষ করেই দেশে ফিরে আসবে মাহমুদুল্লাহ রিয়াদরা ।

তবে ফেব্রুয়ারি মাসেই আবারও একটি টেস্ট খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল । দুই দলের মধ্যে ৭ থেকে ১১ ফ্রেবুয়ারি অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট । যা আয়োজন করা হচ্ছে রাওয়ালপিন্ডিতে ।

ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিতব্য টেস্টের জন্য সোমবার (২০ জানুয়ারি) নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান । যদিও পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) ঘোষিত এই দলটি ১৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড ।

আজ থেকে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে ক্যাম্পে যোগ দিবেন প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। ক্যাম্পে টি-২০ সিরিজে সুযোগ পাওয়া খেলোয়াড়রাও থাকবেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ার পর বাংলাদেশ ও পাকিস্তান প্রথমবারের মতো টেস্টে মুখোমুখি হবে। আর পাকিস্তানের মাটিতে বাংলাদেশ টেস্ট খেলবে ১২ বছর পর। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সর্বশেষ টেস্ট সিরিজে স্কোয়াডে ছিলেন ১৬ ক্রিকেটার। তাদের সঙ্গে প্রাথমিক স্কোয়াডে এবার ডাক পেয়েছেন মুসা খান, ফাহিম আশরাফ ও বিলাল আসিফ।

এছাড়া টি-২০ সিরিজে থাকা বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ান আসন্ন সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ শেষ করে ২৮ জানুয়ারি দলের সঙ্গে যোগ দিবেন।

রাওয়ালপিন্ডি টেস্টের জন্য মূল দল ঘোষণা করা হবে টি-২০ সিরিজ শেষে।

ক্যাম্পের জন্য ডাক পাওয়া খেলোয়াড় :

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান সিনিয়র, কাসিফ বাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান শিনওয়ারি।

আহাস/ক্রী/০০৯