Download WordPress Themes, Happy Birthday Wishes

একাই লড়ে গেলেন পোপ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ইংল্যান্ড । নিউল্যান্ডে চলমান টেস্টের প্রথম দিন দক্ষিণ আফ্রিকার বোলারদের বিপক্ষে বলতে গেলে একাই লড়েছেন ওলি পোপ । এই মিডল-অর্ডার ব্যাটসম্যানের অপরাজিত হাফসেঞ্চুরিতে দিন শেষে তবু কিছুটা ভদ্রস্ত হয়েছে ইংল্যান্ডের স্কোরবোর্ড ।

শুক্রবার (৩ জানুয়ারি) মাঠে গড়িয়েছে দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট । ইতোমধ্যেই প্রথম ম্যাচে হেরে সিরিজে পিছিয়ে আছে ইংলিশরা । কেপ টাউনে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম দিনটাও ভাল যায় নি জো রুটের দলের । দিন শেষে তাদের সংগ্রহ ৯ উইকেটে ২৬২ রান ।

টস জিতে ব্যাট করতে নেমেই ব্যক্তিগত ৪ রানে ফেরেন ইংলিশ ওপেনার জ্যাক ক্রলি ।

দ্বিতীয় উইকেটে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টায় ৫৫ রানের জুটি গড়েন ডমিনিক শিবলি আর জো ডেনলি । ৩৪ রানে শিবলির বিদায়ে ভাঙ্গে এই জুটি । তার ৭৬ বলের ইনিংসে ছিল সাতটি চার ।

তৃতীয় উইকেটে আসে আরও ৪৫ রান । কিন্তু অধিনায়ক জো রুট ৪৯ বলে পাঁচটি চারে ৩৫ রানের বেশী ইনিংস বড় করতে পারেন নি ।

আস্থার সাথে খেলা শুরু করা ডেনলি ফেরেন কিছুক্ষণ পরেই ৩৮ রান করে । ১৩০ বল খেলে পাঁচটি চার মেরেছেন এই টপ অর্ডার ।

চেষ্টা করেছেন বেন স্টোকস । স্বভাবসুলভ ভঙ্গিতে তিনি এগুচ্ছিলেন হাফসেঞ্চুরির দিকে । কিন্তু তার প্রয়াস ব্যর্থ হয় ৪৭ রানে । ৭৭ বল খেলে এই ইংলিশ অল রাউন্ডার মেরেছেন ছয়টি চার আর একটি ছক্কা ।

২৯ রান করেছেন উইকেট কিপার জশ বাটলার ।

এরপর মুলত লড়াই করেছেন পোপ । ধৈর্যের পরীক্ষা দিয়ে দিনের শেষে অপরাজিত ছিলেন তিনি ৫৬ রানে । তার ১৩২ বলের ইনিংসে ছিল সাতটি চার ।

দিনের শেষে জেমস এন্ডারসন ৩ রানে অপরাজিত আছেন পোপের সাথে ।

দক্ষিণ আফ্রিকার চার পেসার ভারনন ফিলান্ডার, কাগিসু রাবাদা, অ্যানরিচ নর্টজি ও দুয়ান্নে প্রিটোরিয়াস প্রত্যেকে ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন কেশব মহারাজ।

আহাস/ক্রী/০০২