Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংলিশ প্রিমিয়ার লীগে আরও এক তরুণ পর্তুগীজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগে যোগ দিলেন আরও এক পর্তুগীজ ফুটবলার । বেনফিকা থেকে তরুণ মিডফিল্ডার গেডসন ফার্নান্দেজকে দলে ভিড়িয়েছে টটেনহ্যাম হটস্পার্স । বেনফিকা থেকে আপাতত ধারে নিলেও মৌসুমে শেষেই ফার্নান্দেজকে স্থায়ীভাবে দলে নেয়ার সুযোগ থাকছে ফার্নান্দেজকে ।

২০১৮-১৯ মৌসুমে ২১ বছরের ফার্নান্দেজের অভিষেক হয়েছে পেশাদার ফুটবলে । অভিষেকেই যিনি নজর করেছেন ইউরোপের অনেক বড় বড় ক্লাবের । প্রথম মৌসুমেই বেনফিকার হয়ে জিতেছেন পর্তুগীজ লীগ শিরোপা । 

এখন পর্যন্ত বেনফিকার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৫৩ ম্যাচ । উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের মত আসরে করেছেন দুই । পর্তুগাল জাতীয় দলের হয়েও দুইটি ম্যাচ খেলা হয়ে গেছে ফার্নান্দেজের । তাকে ধরা হচ্ছে , পর্তুগালের আগামী দিনের মাঝমাঠের অন্যতম কাণ্ডারি ।

এই মুহূর্তে পর্তুগালের হোসে মারিনিও কোচ হিসেবে আছেন টটেনহ্যামে । তার বিশেষ পছন্দেই ফার্নান্দেজের ইংল্যান্ডে আসা । মারিনিও দায়িত্ব নেয়ার পর এই প্রথম নতুন কোন খেলোয়াড় দলে নিল স্পার্স ।

কিছুদিন আগেই ফার্নান্দেজকে পাওয়ার আশায় ৩৪ মিলিয়ন অফার দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড । কিন্তু শেষ পর্যন্ত তাকে পেয়েছে টটেনহ্যাম  । তবে তাকে পেতে কত খরচ হচ্ছে , সেটা প্রকাশ করে নি গত চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল খেলা দলটি । 

ইংল্যান্ডে আসতে পেরে দারুণ উচ্ছসিত ফার্নান্দেজ জানিয়েছেন , ‘ ইউরোপের বড় ক্লাবে আমার স্বপ্ন ছিল । সেটা পূরণ হয়েছে । এখন আমার লক্ষ্য টটেনহ্যামের হয়ে নিয়মিত খেলা । জানি এটা খুব বড় চ্যালেঞ্জ । কিন্তু আমি চ্যালেঞ্জে জয়ী হতে চাই । ‘

ইংল্যান্ডে পর্তুগালের ফুটবলার নতুন কিছু না । ক্রিস্টিয়ানো রোনালদোকে সারা বিশ্ব চিনেছে মুলত ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার মধ্য দিয়েই । এখানেই তার প্রথম বিশ্বসেরা হবার শুরু । এখনও পর্তুগাল জাতীয় দলের বার্নাড সিলভা আছেন চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিতে । ওলভারহ্যাম্পটনে খেলছেন হোয়াও মুতিনিও , রুবেন নেভেস আর গোলরক্ষক রুই প্যাট্রিসিও । তাদের সাথে এবার যোগ দিলেন ফার্নান্দেজ ।

আহাস/ক্রী/০১২