Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও তারাই দ্রুততম মানব-মানবী

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা দ্বিতীয় বছরের মত বাংলাদেশের দ্রুততম মানব-মানবীর সম্মান ছিনিয়ে নিয়েছেন মোহাম্মদ ইসমাইল ও শিরিন আক্তার।৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার প্রথম দিনেই এও সম্মান অর্জন করেন বাংলাদেশের দুই কৃতি অ্যাথলেট ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে জাতীয় অ্যাথেল্টিক্স । ২০০৫ সালের পর এবারেই প্রথম ঢাকার বাইরে অনুষ্ঠিত হচ্ছে এই জাতীয় আসর । সেটাও আবার ঘাসের ট্র্যাকে ।

ইলেকট্রনিকস টাইমিংয়ে মাত্র ১০ দশমিক ৪০ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার অতিক্রম করে সোনা জেতেন ইসমাইল হোসেন। আর ১২ দশমিক ১০ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন পুরনো মুখ শিরিন আক্তার। সব মিলিয়ে টানা ১০ বারের দ্রুততম মানবী শিরিন জাতীয় অ্যাথলেটিকসে ষষ্ঠ ও সামারে জিতলেন চতুর্থ সোনা।

টার্ফবিহীন অচেনা মাঠে ১০০ মিটার স্প্রিন্টে ১০ দশমিক ৪০ সেকেন্ডে অতিক্রম করে বর্তমান দ্রুততম মানব হাসান মিয়াকে পেছনে ফেলে মুকুটটি নিজের করে নেন নৌবাহিনীর অ্যাথলেট ইসমাইল হোসেন। ২০১৯ সালের ৩০ আগস্ট জাতীয় অ্যাথলেটিকসে হাসান মিয়া নিয়েছিল ১০ দশমিক ৬১ সেকেন্ড।

১৬ জানুয়ারি শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। ৩৬টি ইভেন্টে ৪৫টি সংস্থার চার শতাধিক অ্যাথলেট অংশ নিচ্ছেন এবারের আসরে।

আহাস/ক্রী/০১২