Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএলের এক দলে ধোনি-কোহলি-রোহিত!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ঠিক হয়ে গেছে ২০২০ সালে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) চূড়ান্ত দিনক্ষণ । আসন্ন ১৩তম আসর মাঠে গড়াবে আগামী ২৯ মার্চ। সোমবার (২৭ জানুয়ারি) আইপিএল নিয়ে সভায় এই ঘোষণা দেন ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ সভাপতি সৌরভ গাঙ্গুলি ।

গত অক্টোবরের শেষদিকে বিসিসিআই’র সভাপতির পদে আসেন সৌরভ । ভারতের ক্রিকেটের প্রধান কর্তা হবার পর থেকেই সৌরভ নানা সাহসী পদক্ষেপ নিচ্ছেন । চেষ্টা করছেন , ভারতীয় ক্রিকেটের কাঠামো আরও উন্নত এবং আকর্ষণীয় করতে । যার ধারাবাহিকতায় আসন্ন আইপিএলেও আসছে নানা চমক ।

সবচেয়ে বড় চমক হিসেবে , এবার আইপিএলের আগে অনুষ্ঠিত হবে একটি বিশেষ ম্যাচ । জানা গেছে , আইপিএলের আট দলের খেলোয়াড় বেছে ভাগ করা হবে দুইটি স্কোয়াডে । যারা পরস্পরের বিপক্ষে খেলবে বিশেষ ম্যাচে । এখনও দুই স্কোয়াডের ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয় নি । তবে শোনা যাচ্ছে , ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিকে একই দলে দেখা যাবে।

আইপিএল শুরুর আগে ২৬ মার্চ অনুষ্ঠিত হবে বিশেষ ম্যাচটি । অল স্টার এই ম্যাচে আইপিএলে খেলা বিশ্বের বিভিন্ন দেশের তারকারা খেলবেন ।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং কোলকাতা নাইট রাইডার্সের থেকে খেলোয়াড় নিয়ে একটি দল তৈরি করা হতে পারে। আরেকটি দল গঠন হতে পারে দক্ষিণ ও পশ্চিম ভারতের দলগুলো- মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের থেকে ক্রিকেটারদের নিয়ে।

অল স্টার ম্যাচের জন্য আইপিএলের আট দলকে দুই ভাগে ভাগ করা হবে। সব দলের প্রাক্তন ও আন্তর্জাতিক তারকাদের নিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। মুম্বাইয়ে আইপিএলের গভর্নিং কমিটির বৈঠক শেষে এ কথা ঘোষণা করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

সৌরভ জানিয়ে দিয়েছেন, ২৯ মার্চই মুম্বাইয়ের ওয়াংখেড়েতে শুরু হচ্ছে এবারের আইপিএল। ফাইনাল ২৪ মে একই স্টেডিয়ামে। মোট পাঁচটি ম্যাচ হবে বিকেল চারটে থেকে। বাকি সব ম্যাচ শুরুর সময় রাত ৮টা। দর্শকদের কথা ভেবেই বিকেলের ম্যাচের সংখ্যা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত।

তবে ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে রয়েছেন প্রথমবার হতে চলা অল-স্টার ম্যাচ নিয়ে। যে ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ চলে যাবে স্বেচ্ছাসেবামূলক কাজে।

আহাস/ক্রী/০০৫