Download WordPress Themes, Happy Birthday Wishes

হাসপাতালে তামিম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ঢাকা পর্ব শেষ করে চলমান বঙ্গবন্ধু বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) এখন চট্টগ্রামে । কিন্তু নিজের ঘরের মাঠে চট্টগ্রাম পর্বের শুরুতেই খেলতে পারছেন না তামিম ইকবাল খান । বাংলাদেশের জাতীয় দলের এই ওপেনার ভাইরাল জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে ।

চট্টগ্রামের ছেলে তামিম বঙ্গবন্ধু বিপিএলে খেলছেন ঢাকা প্লাটুনের হয়ে । কিন্তু চট্টগ্রামের ‘ঘরের ছেলে’ তামিমের বিপুল সমর্থক স্বাভাবিকভাবেই রয়েছে বন্দর নগরীতে । ফলে বিপিএল চট্টগ্রামে ফিরে আসায় স্থানীয় ক্রিকেট ভক্তরা ছিলেন তামিমের অপেক্ষায় । যদিও আপাতত তামিমের ভক্তদের হতাশ হতেই হচ্ছে ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে তামিমের দল ঢাকা প্লাটুন। কিন্তু এই ম্যাচে নিশ্চিতভাবেই খেলা হচ্ছে না দেশসেরা ওপেনার তামিমের । কারণ তিনি এখন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি ।

জানা গেছে , ভাইরাল জ্বরে সঙ্গে কুঁচকির চোটেও ভুগছেন তামিম ইকবাল । সোমবার (১৬ ডিসেম্বর) তাকে ভর্তি করা হয় হাসপাতালে । ফলে দলের সাথে চট্টগ্রাম যান নি । দুই একদিন হয়ত তাকে হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে ।

তামিমের জ্বরের বিষয়টি নিশ্চিত করেছেন দলের ম্যানেজার আহসানউল্লাহ হাসান। তিনি জানিয়েছেন , ‘ হঠাৎ করেই জ্বর হওয়ায় তামিম দলের সঙ্গে আসতে পারেননি। অ্যাপোলো হাসপাতালে ভর্তি রয়েছে। চিকিৎসক জানিয়েছেন এটা স্বাভাবিক ভাইরাস জ্বর। ভয়ের কিছু নেই। তবে আগামীকালের ম্যাচে ওকে পাওয়া যাচ্ছে না। আশা করছি চট্টগ্রামের দ্বিতীয় ম্যাচ থেকে খেলবে তামিম। ‘

চট্টগ্রামে তিনটি ম্যাচ খেলবে ঢাকা । যদিও বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন , চট্টগ্রাম পর্বে তামিমের খেলার সম্ভাবনা খুব কম !

এই নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক জানিয়েছেন , ‘ তামিমকে মাত্রই ভর্তি করা হয়েছে । এখনও আমরা সব রিপোর্ট পাই নি । বাকী আছে আরও কিছু টেস্ট । এসব রিপোর্ট পেলেই নিশ্চিত বলতে পারব , কবে মাঠে নামবেন তামিম । তবে আগামী দুই-চারদিন তার মাঠে নামার কোন সম্ভাবনা নেই । ‘

ঢাকার ম্যানেজার পরের ম্যাচে তামিমের খেলার কথা বললেও এখানে আসলে বিসিবি’র চিকিৎসকের মতামত প্রাধান্য পাবে । বিসিবি’র ক্লিয়ারেন্স না পেলে তামিমকে নামাতে পারবে না ঢাকা , এটা জানা কথা । সেই ক্ষেত্রে হয়ত শেষ ম্যাচে চট্টগ্রামে দেখা গেলেও যেতে পারে ।

চট্টগ্রামে ঢাকার শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ ডিসেম্বর। হাতে এক সপ্তাহ সময় থাকায় সেই ম্যাচে তামিমকে দেখা পাওয়ার সম্ভাবনা আছে । নাইলে চট্টগ্রামের দর্শকদের সামনে এবার আর নামা হচ্ছে না তামিমের ।

ঢাকা প্লাটুনের দ্বিতীয় ম্যাচে ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তামিম। পরের ম্যাচে ৩১ রানের ইনিংসেও ছিল ছন্দে থাকার প্রতিশ্রুতি। ফর্মে থাকা তামিম খেলতে না পারলে ঢাকা সমস্যায় পড়বে , এটা বলাই বাহুল্য ।

আহাস/ক্রী/০০১