Download WordPress Themes, Happy Birthday Wishes

সুপার ওভারেই হলো ম্যাচের ফয়সালা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিগ ব্যাশে মুখোমুখি হয়েছিল সিডনীর দুই প্রতিপক্ষ সিডনী সিক্সার্স আর সিডনী থান্ডার্স । দারুণ উত্তেজনার ম্যাচটি টাই হওয়ায় গড়ায় সুপার ওভারে । আর সেই লড়াইয়ে জিতে গেছে সিডনী সিক্সার্স ।

শনিবার (২৯ ডিসেম্বর) সিডনী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে থান্ডার্স তোলে আট উইকেটে ১৪৯ রান ।

টার্গেট তাড়ায় এক পর্যায়ে ১১০ রানে পাঁচ উইকেট হারায় সিক্সার্স । সেই সময়ে ম্যাচের বাকী আর মাত্র ২১ বল । এমন অবস্থায় টম ক্যুরান ১৭ বলে ৩৫ রান করে দলকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন । কিন্তু শেষ বলে আরেকটি রানের জন্য দৌড়াতে গিয়ে আউট হয়ে যান তিনি । ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে । ক্যুরানের ব্যাট থেকে আসে পাঁচটি চার আর একটি ছক্কা ।

শেষ ওভারে জয়ের জন্য সিক্সার্সের দরকার ছিল ১৬ রান । ছয় দিয়ে শুরু করা ক্যুরান পরের চার বলে ডাবলস নেন । কিন্তু শেষ বলে একের বেশী নিতে পারেন নি ।

এছাড়া ৩০ বলে দুই ছক্কায় ৪১ রান করেছেন অধিনায়ক ময়েসেস হেনরিক্স । আর ২৫ বলে ছয়টি চারে ৩৭ রান আসে ড্যানিয়েল হিউজেসের ব্যাট থেকে ।

সুপার ওভারে থান্ডার্সের হয়ে ৩ বলে ১১ রান করেন অ্যালেক্স হেইলস । আর ৪ রান করেছেন উসমান খাজা ।

ফলে জয়ের জন্য সিক্সার্সের সামনে টার্গেট দাঁড়ায় ১৬ রানের । অধিনায়ক হেনরিক্স ৪ বলে ১৪ রান করেন । আর দারুণ উত্তেজনার ম্যাচ জিতে যায় হেনরিক্স ।

এর আগে থান্ডার্সের হয়ে ৫২ রান করেছেন অধিনায়ক ক্যালাম ফার্গুসন । তার ৪২ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কা ।

২১ বলে পাঁচটি চার আর এক ছক্কায় ৩২ রান করেছেন ওপেনার হেইলস । যদিও তাদের এমন দুইটি ইনিংস দলকে জেতাতে পারে নি ।

আহাস/ক্রী/০০৪