Download WordPress Themes, Happy Birthday Wishes

শিরোপা জিতে নিলো ডু প্লেসিসরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ হয়েছে দ্বিতীয়বারের মত আয়োজিত দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট ‘এমজান্সি সুপার লীগ’ (এমএসএল) । ছয় দল নিয়ে অনুষ্ঠিত এবারের আসরের শিরোপা জিতে নিয়েছে ফাফ ডু প্লেসিসের পার্ল রক্স । আসরের ফাইনালে এবি ডি ভিলিয়ার্সের তাশানে স্পার্টান্স দলকে আট উইকেটে হারিয়ে শিরোপা জয় করেছে পার্ল রক্স । ম্যাচে দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি করেও দলকে শিরোপা এনে দিতে পারেন নি ভিলিয়ার্স ।

সোমবার (১৬ ডিসেম্বর) পার্লের বোল্যান্ড পার্কে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৭ রান তোলে তাশানে স্পার্টান্স । জবাবে মাত্র ১৪.২ ওভারে দুই উইকেট হারিয়ে চ্যাম্পিয়ন হবার জন্য প্রয়োজনীয় ১৪৮ রান তুলে নেয় তাশানে স্পার্টান্স ।

টার্গেট তাড়ায় মাত্র ৪৫ বলে দলকে ৮০ রানের সূচনা এনে দেন হেনরি ডেভিডস আর ক্যামেরন ডেলপোর্ট । ডেলপোর্টের অবদান তাতে ছিল মাত্র ১৮ রান । ১৮ বল খেলে দুইটি চার মেরেছেন এই ওপেনার ।

দ্বিতীয় উইকেটে আসে ৫২ রান । এবার ডেভিডসের সাথে ছিলেন ডুয়াইন প্রিটোরিয়াস । ২১ বলে চারটি ছয় আর একটি চারে ৪৩ রান করে বিদায় নেন তিনি ।

প্রিটোরিয়াস যখন আউট হন , পার্ল রক্স তখন জয় থেকে মাত্র ১৬ রান দূরে । যা অধিনায়ক ডু প্লেসিসকে নিয়ে পাড়ি দেন দারুণ ফর্মে থাকা ডেভিডস । ডু প্লেসিস ৪ বলে ৩ রান করে অপরাজিত থাকেন ।

আর ফাইনালের সেরা খেলোয়াড় ডেভিডস করেছেন অপরাজিত ৭৭ রান । সেটাও মাত্র ৪৪ বলে । তার ব্যাট থেকে আসে আটটি চার আর চারটি ছক্কা ।

ডেভিড ওয়েইস আর ইমরান মানাক নেন একটি করে উইকেট ।

এদিকে ম্যাচের প্রথমে ব্যাট করতে নামা স্পার্টান্সের হয়ে একাই লড়াই করেছেন ডি ভিলিয়ার্স । তিনি হাফ সেঞ্চুরি করেও দলকে অবশ্য জেতাতে পারেন নি । ৩৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৫১ রান করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ।

১৭ উইকেট নেলসন মেন্ডেলা বে জায়ান্টসের ইমরান তাহির হয়েছেন সেরা বোলার । আর আসরের সেরা ব্যাটসম্যান একই দলের ওপেনার বেন ডাংক্স । শুরু থেকে দুর্দান্ত খেলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বে জায়ান্টস বাদ পরে কোয়ালিফায়ারে ।

আহাস/ক্রী/০০৩