Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতীয় ওয়ানডে স্কোয়াডে জোড়া ধাক্কা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ জিতেছে ভারত । এবার শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ । রবিবার (১৫ ডিসেম্বর) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেই ভারতীয় লেগেছে ইনজুরির ধাক্কা । ইতোমধ্যেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন ওপেনার শিখর ধাওয়ান । এবার দল থেকে বাদ পড়লেন পেসার ভুবনেশ্বর কুমার ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ মিস করার পর ওয়ানডেতেও খেলা হচ্ছে না শিখর ধাওয়ানের । , সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার সময়ে হাঁটুতে চোট পান ধাওয়ান। যে কারণে থাকা হয় নি টি-২০ সিরিজে । এর আগে গত ওয়ানডে বিশ্বকাপের মাঝপথে ইনজুরিতে পড়ে ভারতীয় স্কোয়াড থেকে ছিটকে পড়েন এই ওপেনার ।

সাম্প্রতিক ইনজুরিতে ছিটকে পড়া ধাওয়ানের ক্ষেত্রে আশা করা হয়েছিল , ওয়ানডে সিরিজে ফিরবেন তিনি । কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মেডিক্যাল টিম ধাওয়ানের চোট পরীক্ষা করে জানিয়েছে, পুরোদস্তুর ফিট হতে আরও খানিকটা সময় লাগবে তাঁর।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ঘোষিত টি-২০ স্কোয়াডে প্রথমে ছিলেন ধাওয়ান । কিন্তু পরে তাকে প্রত্যাহার করা হয় । দলে নেয়া হয় ধাওয়ানের বিকল্প হিসেবে সঞ্জু স্যামসনকে ।

ধাওয়ানের বদলে ইতোমধ্যেই ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছে মায়াংক আগারওয়াল ।

এদিকে টিম ইন্ডিয়ার জন্য এসেছে আরেকটি দুঃসংবাদ । ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলা হচ্ছে না ভুবনেশ্বরের । অনেকদিন ধরেই চোটের কারণে দলে আসা-যাওয়ার মধ্যে আছেন এই ডানহাতি পেসার । যদিও ছিলেন টি-২০ স্কোয়াডে । ন্তু তাকে আবারো মাঠের বাইরে পাঠাল সেই চোট। এবার তিনি পড়েছেন কুঁচকির চোটে।

গেল বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ফের চোটের কবলে পড়েছিলেন ভুবনেশ্বর। টিম ম্যানেজমেন্টের মেডিকেল স্টাফের কাছ থেকে সঙ্কেত পাওয়ার পরই ভুবিকে সিরিজ থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আগামী বছর টি-২০ বিশ্বকাপে ভারতের অন্যতম অস্ত্র হিসেবে ভাবা হচ্ছে ভুবিকে। তার আগে ক্রমাগত চোট সমস্যা কিছুটা হলেও নির্বাচকের চিন্তায় ফেলেছে। গত বিশ্বকাপে ইংল্যান্ডে ম্যাঞ্চেস্টারে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে মাত্র ২.৪ ওভার বোলিং করার পরে হ্যামস্ট্রিংয়ের চোটে আর বল করতে পারেননি ভুবনেশ্বর। সেমিফাইনালে ভুবনেশ্বর অবশ্য ফিরে এসেছিলেন। কিন্তু এরপর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা ও পরে বাংলাদেশের বিপক্ষে সিরিজে চোটের জন্যই খেলা হয়নি তার।

এর আগে গত বুধবার ভারতের হয়ে সবশেষ টি-২০ ভুবনেশ্বর ছিলেন খরুচে। ৪ ওভার হাত ঘুরিয়ে দিয়েছিলেন ৪৩ রান। অবশ্য মূল্যবান কিরণ পোলার্ডের উইকেটটি নিয়েছিলেন তিনি।

আহাস/ক্রী/০০৯