Download WordPress Themes, Happy Birthday Wishes

বেন ডাংকের ব্যাটিং ঝড়ে হয়ে গেলো নতুন রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

থামানোই যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-২০ ‘এমএসএল’ লীগে নেলসন মেন্ডেলা বে জায়ান্টসকে । আসরের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি আরও একবার ১১ রানের জয় তুলে নিয়েছে কেপ টাউন ব্লিৎজের বিপক্ষে ।

শুক্রবার কেপ টাউনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান তোলে বে জায়ান্টস । জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৬২ রানের বেশী এগোয় নি স্বাগতিক কেপ টাউনের ইনিংস ।

নিউল্যান্ডের স্টেডিয়ামে শুরুতেই রেকর্ড গড়েন বে জায়ান্টসের দুই ওপেনার বেন ডাংক আর ম্যাথিউ ব্রিতজকে । দুইজনে মিলে যোগ করেন ১৩৬ রান । যা দক্ষিণ আফ্রিকার যে কোন টি-২০ আসরে আর যে কোন উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ ।

দুই ওপেনারই তুলে নেন হাফ সেঞ্চুরি । অস্ট্রেলিয়ার তারকা বেন ডাংক করেন ৫৬ বলে ৭৫ রান । তার ইনিংসে ছিল ছয়টি চার আর চারটি ছক্কা ।

আরেক ওপেনার ম্যাথিউ করেছেন ৬৪ রান । ৪০ বল খেলে সাতটি চারের সাথে দুইটি ছক্কা মেরেছেন তিনি ।

এই দুইয়ের বিদায়ের পর পথ হারায় বে জায়ান্টস । পরের আর কোন ব্যাটসম্যান পান নি দুই অংকের রানের দেখা । তাতেও অবশ্য জয়ের জন্য প্রয়োজনীয় রান পেয়ে জমা হয় বে জায়ান্টসের স্কোর বোর্ডে ।

পাকিস্তানের ওহাব রিয়াজ নিয়েছেন তিনটি উইকেট । এছাড়া সিসান্দা মালাঙ্গা নিয়েছেন দুইটি ।

টার্গেট তাড়ায় দারুণ করেছিলেন কুইন্টন ডি কক আর জান্নেমান মালান । দুইজনে শুরুতে গড়েন ৮৫ রানের জুটি । ডি কক মাত্র ১৯ বলে খেলেন ৪০ রানের ঝড়ো ইনিংস । মারেন সাতটি চারের সাথে একটি ছক্কা ।

অন্যদিকে ছক্কার বন্যা বইয়ে দেন মালান । তিনি একটি চার আর ছয়টি ছক্কায় ৬০ রান করেছেন ৪১ বলে ।

কিন্তু এখানেও পরের ব্যাটসম্যানেরা সুবিধা করতে না পারায় হেরে যায় ডি ককের কেপ টাউন ।

বিজয়ী দলের হয়ে ইমরান তাহির দুইটি উইকেট পান । ম্যাচের সেরা হয়েছেন বেন ডাংকস ।

এই জয়ে ৯ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বে জায়ান্টস । অন্যদিকে নয় ম্যাচে ১৭ পয়েন্ট পাওয়া কেপ টাউন আছে পাঁচে ।

আহাস/ক্রী/০০২