Download WordPress Themes, Happy Birthday Wishes

বিপিএলে খেলার অনুমতি মেলে নি মাহমুদুল্লাহর !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রবিবার (৮ ডিসেম্বর) বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদ্বোধন হচ্ছে নতুন আঙ্গিকের বঙ্গবন্ধু বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) । এবার কোন ফ্রেঞ্চাইজি ছাড়া বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সরাসরি আয়োজনে অনুষ্ঠিত হবে বিপিএলের আসর । সন্ধ্যা সাতটায় বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে । এবারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন বলিউড সুপার স্টার সালমান খান, ক্যাটরিনা কাইফ, জনপ্রিয় সঙ্গীত শিল্পী সনু নিগাম-কৈলাস খের এবং বাংলাদেশের মমতাজ বেগম, রকস্টার জেমসসহ দুই দেশের নামি ও জনপ্রিয় তারকারা ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এবারের আয়োজন করা হয়েছ ‘বঙ্গবন্ধু’ বিপিএল। রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেরে বাংলার গ্র্যান্ড স্ট্যান্ডের প্রেসিডেন্ট বক্সে বসে বাটন টিপে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন টুর্নামেন্টের।প্রধানমন্ত্রীর উদ্বোধনী ঘোষণার পর পরই শুরু হবে জমকালো আতশবাজি। ১০ মিনিট ধরে চলবে সে নানা রঙের খেলা।

তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক উদ্বোধন করারও ২ ঘন্টা আগে থেকে বিকেল ৫ টায় শুরু হয়ে যাবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সে সময়টায় মূলত স্টেজ মাতাবেন দেশি শিল্পীরা।

রবিবার বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন হলেও মাঠের খেলা শুরু হবে ১১ ডিসেম্বর থেকে । উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেজার্স । তবে এই ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠে নামার সম্ভাবনা বেশ কম মাহমুদুল্লাহ রিয়াদের ।

সাম্প্রতিক সময়ে ভারত সফরে গিয়ে ইনজুরিতে পড়েছেন মাহমুদুল্লাহ । সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্টে স্বাগতিকদের সাথে দারুণ ব্যাট করছিলেন তিনি । ইডেনের ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে মুশফিকুর রহীমের সঙ্গে গড়েছিলেন ৬৯ রানের জুটি । কিন্তু ৪১ বলে ৩৯ রান করার পরই টান লাগে রিয়াদের হ্যামস্ট্রিংয়ে। শুধু সেই ম্যাচ থেকেই নন, এবার আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেও অনিশ্চিত বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য ক্রিকেটার ।

জানা গেছে , এখনও খেলার জন্য পুরো ফিট নন মাহমুদুল্লাহ । ষাট ভাগ সেরে ওঠা মাহমুদুল্লাহ যাচ্ছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে । অবশ্য শনিবার (৭ ডিসেম্বর) মিরপুরে দলের সাথে অনুশীলন করেছেন তিনি । জিম করেছেন , রান-আপেও ছিলেন । অনেকদিন পর করেছেন নেটে ব্যাটিং অনুশীলন । কিন্তু খেলার মত শতভাগ ফিটনেস ফিরে পান নি ।

চট্টগ্রাম সুত্র জানিয়েছে , পুরো ফিট না হলে রিয়াদকে নিয়ে কোন ঝুঁকি না নিতে নির্দেশ দিয়েছে বিসিবি । কারণ বিপিএলের পরেই জাতীয় দল যাবে পাকিস্তান সফরে । তার আগে মাহমুদুল্লাহ নতুন করে ইনজুরিতে পড়ুক সেটা চায় না বাংলাদেশের ক্রিকেট বোর্ড ।

সেই কারণে বিপিএলের প্রথম ম্যাচে চট্টগ্রাম হয়ত নাও খেলাতে পারে রিয়াদকে । তবে এখনও যেহেতু খেলা শুরু হতে আরও তিনদিন বাকী , এই সময়ে পর্যবেক্ষণ করা হবে রিয়াদের উন্নতি । আর তাকে মাঠে নামাবার ক্ষেত্রে পেতে হবে জাতীয় দলের ফিজিওর অনুমতি । সেই অনুমতির অপেক্ষাতেই থাকবে চট্টগ্রামের নিজস্ব ফিজিও । যেহেতু মাহমুদউল্লাহ জাতীয় দলের একজন নিয়মিত ক্রিকেটার। তাই তার খেলার জন্য জাতীয় দলের ফিজিওর অনুমতিই শেষ কথা। আর সেটি মিললেই আসরের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে মাঠে নামতে পারবেন মাহমুদউল্লাহ। অন্যথায় তাকে ছাড়াই টুর্নামেন্ট শুরু করতে হবে চট্টগ্রামকে।

আহাস/ক্রী/০০৪