Download WordPress Themes, Happy Birthday Wishes

বিজয়ের লজ্জার রেকর্ড আর ঢাকার জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান বঙ্গবন্ধু বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) আরও একটি জয় পেয়েছে ঢাকা প্লাটুন । চট্টগ্রামে ঢাকা পাঁচ উইকেটে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্সকে । দলের এমন জয়ের দিনে লজ্জার এক রেকর্ড গড়েছেন ঢাকার ওপেনার আনামুল হক বিজয় ।

সোমবার (২৩ ডিসেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমে ব্যাট করে কুমিল্লা তোলে ২০ ওভারে তিন উইকেটে ১৬০ রান । জবাবে এক বল আর পাঁচ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬১ রান তুলে নেয় ঢাকা ।

টার্গেট তাড়ায় ঢাকার শুরুটা ছিল বাজে । দলীয় মাত্র ১ রানেই ঢাকা হারায় ওপেনার বিজয়ের উইকেট । একেবারেই বাজে ফর্মে থাকা বিজয় আজকেও কোন রান করতে পারেন নি ।

২ বলে কোন রান না করা বিজয় গড়েছেন লজ্জার এক রেকর্ড । তিনিই এখন বিপিএল আসরে সবচেয়ে বেশী ‘ডাক’ মারা ব্যাটসম্যান । এই নিয়ে বাংলাদেশের এই টি-২০ লীগে ১১ বার ‘শুন্য’ মারলেন আনামুল । ১০ বার ডাক মারা ইমরুল কায়েসকে পেছনে ফেলেছেন আজ আনামুল বিজয় ।

দ্বিতীয় উইকেটে মেহেদী হাসান ও তামিম ইকবালে জুটিতে জয়ের পুঁজি পেয়ে যায় ঢাকা। ২৯ বলে ৭ ছয় ও ২ চারে ৫৯ রানের দারুন ইনিংস খেলেন মেহেদী হাসান।

আর তামিম করেন ৪০ বলে ৩৪ রান। তার ব্যাট থেকে আসে চারটি চার ।

এরপর আসিফ আলী আর জাকির আলী শুন্য রানে আউট হয়েছেন ।

কিন্তু ষষ্ঠ উইকেটে মুমিনুল হক আর শহীদ আফ্রিদি অবিচ্ছিন্ন ৩৯ রান যোগ করে দলকে জয় এনে দেন ।

আফ্রিদি ১৬ বলে একটি চার দুইটি ছক্কায় করেন অপরাজিত ২৬ রান । অন্যদিকে ২৬ বলে একটি চারে ২৮ রান করে অপরাজিত থাকেন মুমিনুল ।

কুমিল্লার হয়ে মুজিব উর রহমান দুইটি উইকেট নেন । একটি করে উইকেট নেন রবিউল ইসলাম , আল আমিন হোসেন আর সৌম্য সরকার ।

এদিকে ম্যাচে আগে ব্যাট করা কুমিল্লার ইনিংস একাই লড়েছেন লংকান ওপেনার ভানুকা রাজাপাক্সা । ৫৭ রানে তিন উইকেট পতনের পর রাজাপাক্সা অবিচ্ছিন্ন ১০৩ রান যোগ করেন ইয়াসির আলীকে নিয়ে ।

রাজাপাক্সা অপরাজিত ছিলেন ৬৫ বলে ৯৬ রান করে । তার ইনিংসে ছিল চারটি চার আর সাতটি ছক্কা ।

অন্যদিকে ইয়াসির করেছেন অপরাজিত ৩০ রান । তার হার না মানা ২৭ বলের ইনিংসে ছিল দুইটি চার ।

ঢাকার হয়ে মেহেদি হাসান দুইটি আর শাদাব খান একটি উইকেট নেন ।

ব্যাটে বলে দারুণ পার্ফরম করা মেহেদি হাসান হয়েচভহেন ম্যাচের সেরা ।

পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এখন তিনে উঠে এসেছে ঢাকা । অন্যদিকে সমান ম্যাচে চার পয়েন্ট পাওয়া কুমিল্লা নেমে এসেছে পাঁচে ।

আহাস/ক্রী/০১১