Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনার হাসি কেঁড়ে নিলো সোসিদাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের ঘরের মাঠে বার্সেলোনাকে আটকে দিয়েছে রিয়েল সোসিদাদ । স্প্যানিশ লা লীগায় দুই দলের মধ্যকার দারুণ উত্তেজনার ম্যাচটি শেষ হয়েছে অমিমাংসিতভাবে । এই জয়ে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়ে গেছে বর্তমান লা লীগা চ্যাম্পিয়ন বার্সেলোনা । কিন্তু রবিবার (১৫ ডিসেম্বর) নিজেদের ম্যাচে জিতলেই এক নাম্বারে উঠে যাবে রিয়েল মাদ্রিদ ।

শনিবার (১৪ ডিসেম্বর) রাতে সোসিদাদের মাঠ অ্যানোয়েটা স্টেডিয়ামে খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি শেষ হয় ২-২ গোলে । লীগে টানা চার ম্যাচে জয়ের পর এই প্রথম হোঁচট খেয়েছে আর্নেস্তো ভেলভার্দের শিষ্যরা ।

শুরু থেকেই বার্সেলোনাকে চাপে রেখে খেলার ১২ মিনিটে এগিয়ে যায় সোসিদাদ । ১২ মিনিটে সার্জিও বুস্কেটস বক্সের মধ্যে ফেলে দেন স্বাগতিক দলের দিয়েগো ইয়োরেন্তেকে । তাতে পেনাল্টি পায় সোসিদাদ । সেই সুযোগে গোল করে দলকে এগিয়ে দেন মিখায়েল ওয়ারজাবাল ।

৩৮ মিনিটে অনেকটা ধারার বিপরীতেই গোল করে বার্সেলোনাকে সমতায় ফেরান ফরাসী তারকা এন্থইন গ্রিজম্যান । লুইস সুয়ারেজের পাস থেকে প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান তিনি ।

৪৯ মিনিটে সুয়ারেজের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা ।

৫৩ মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট হয় বার্সেলোনার । লিওনেল মেসির কর্নার থেকে জেরাড পিকের হেড গোললাইন থেকে বাঁচান প্রতিপক্ষের ডিফেন্ডার ।

৬২ মিনিটে অ্যালেক্সান্ডার ইসাকের গোলে ম্যাচে সমতা আনে সোসিদাদ । শেষ পর্যন্ত আর কোন হয় নি ।

আগামী বুধবার মৌসুমের প্রথম এল-ক্ল্যাসিকোতে মুখোমুখি হবে রিয়েল মাদ্রিদ আর বার্সেলোনা ।

দিনের আরেক ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন এথলেটিকো মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে ।

এই মুহূর্তে ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা । এক ম্যাচ কম খেলা রিয়েল ৩৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে । ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট পাওয়া সেভিয়া আছে তিনে । চারে থাকা এথলেটিকো মাদ্রিদ পেয়েছে ২৯ পয়েন্ট । আর সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে সোসিদাদ ।

আহাস/ক্রী/০০১