Download WordPress Themes, Happy Birthday Wishes

বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই অস্ট্রেলিয়ার দাপট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথামাফিক ২৬ ডিসেম্বর মাঠে গড়িয়েছে বক্সিং ডে টেস্ট । বড়দিনের পরের দিন শুরু হওয়া এই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দিনেই ব্যাট হাতে দাপট দেখিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হওয়া ম্যাচের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৭ রান তুলেছে অস্ট্রেলিয়া । দিনের খেলা হয়েছে পুরো নব্বই ওভার ।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয় নি অস্ট্রেলিয়ার । দলীয় মাত্র ১ রানেই ফেরেন ওপেনার জো বার্নস । দিনের প্রথম ওভারের চতুর্থবলেই তাকে বোল্ড করেন ট্রেন্ট বোল্ট । গোল্ডেন ডাক মেরেছেন এই ওপেনার ।

দ্বিতীয় উইকেটে ৬০ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার আর মার্নাস লেবুশানে । ৪১ রানে ওয়ার্নারের বিদায়ে ভাঙ্গে এই জুটি । ৬৪ বলের মোকাবেলায় তিনটি চার মেরেছেন এই অজি তারকা ওপেনার ।

তৃতীয় উইকেটে যোগ হয় আরও ৮৩ রান । এবার লেবুশানের সাথে ছিলেন স্টিভেন স্মিথ । ফর্মে থাকা লেবুশানে হাফ সেঞ্চুরির পর বেশীক্ষণ টেকেন নি । আউট হয়ে গেছেন ৬৩ রানে । ১৪৯ বল খেলে তিনি মেরেছেন ছয়টি চার এবং একটি ছক্কা ।

পরের উইকেটে স্মিথ আরও ৭২ রান যোগ করেছেন ম্যাথু ওয়েডকে নিয়ে । ম্যাথু ওয়েড ৩৮ রান করেছেন ৭৮ বলে । মেরেছেন তিনি চার ।

দিনের বাকী সময় স্মিথের সাথে পার করেন ট্রেভিস হেড । তিনি অপরাজিত আছেন ২৫ রানে । তার ৫৬ বলের ইনিংসেও ছিল তিনটি চারের মার ।

অন্যদিকে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্মিথ হার না মানা ৭৭ রানে থাকাবস্থায় দিন শেষ করেছেন । তিনি মোকাবেলা করেছেন ১৪৯ বল । তার ব্যাট থেকে আসে আটটি চার আর একটি ছক্কা ।

নিউজিল্যান্ডের হয়ে কলিন ডি গ্র্যান্ডহোম নিয়েছেন দুইটি উইকেট । বোল্ট আর নেইল ওয়াগনার একটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৫