Download WordPress Themes, Happy Birthday Wishes

ফাইনালে যাওয়ার লড়াইয়ে যা করলো বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেপালে চলমান সাউথ এশিয়ান গেমসে (এসএ) ফুটবল আর ক্রিকেটে খেলছে না পরাশক্তি ভারত । ফলে এই দুই বিভাগেই স্বর্ণ জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ । মেয়েরা ইতোমধ্যেই ক্রিকেটে সেরা হয়ে সেই স্বপ্ন পূরণ করেছে । ছেলেদের ক্রিকেটেও ফাইনালে উঠেছে টিম টাইগার্স । কিন্তু বিপরীতে দারুণ হতাশ করেছে বাংলাদেশের ফুটবল দল ।

ইতোমধ্যেই প্রথমবারের মত এসএ গেমসের ফুটবলের ফাইনালে উঠে ইতিহাস গড়েছে ভুটান । দ্বিতীয় দল হিসেবে ফাইনালে ওঠার লড়াইয়ে রবিবার (৮ ডিসেম্বর) স্বাগতিক নেপালের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ । সোনা জয়ের লড়াইয়ে ভুটানের প্রতিপক্ষ হতে নেপালের বিপক্ষে জয়ভিন্ন কোন পথ ছিল না বাংলাদেশের সামনে । কিন্তু বাংলাদেশ স্বাগতিকদের কাছে জয় দূরে থাক , হেরেই বসেছে ।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের দ্বিতীয় দল হিসেবে নাম লিখিয়েছে স্বাগতিক নেপাল ।

খেলার ১১ মিনিটে সুজল শ্রেষ্ঠার বাড়ানো বল জালে জড়িয়ে নেপালকে এগিয়ে নেন সুনিল বল। বাকিটা সময় একাধিক সুযোগ নষ্ট করা বাংলাদেশ ম্যাচে ফেরা গোলের দেখা পায়নি।

এরআগে চলতি এসএ গেমসে ভুটানের কাছে হেরে পথচলা শুরু করেছিল বাংলাদেশ। এরপর মালদ্বীপের বিপক্ষে ড্র করেছিল লাল-সবুজ প্রতিনিধিরা। তাই তাদের ফাইনাল ওঠার স্বপ্নটা ধূসর হয়ে গিয়েছিল। কিন্তু নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে জামাল ভূঁইয়াদের সেই স্বপ্নটা আবার জেগেছিল। তাই আজ নেপালকে হারাতে পারলেই ফাইনালে চলে যেত জেমি ডে’র শিষ্যরা। কিন্তু দিন শেষে তারা দিয়েছেন হতাশা উপহার।

এসএ গেমসের ফুটবলে সর্বশেষ ২০১০ গেমসে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ ।

আহাস/ক্রী/০১৩