Download WordPress Themes, Happy Birthday Wishes

নিশ্চিত হার এড়িয়েছে রিয়েল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শনিবার নিজেদের লীগ ম্যাচে ড্র করেছিল বার্সেলোনা । তাতে রিয়েল মাদ্রিদের সামনে পরবর্তী ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ । কিন্তু জেতা দূরে থাক , উল্টো শেষ মুহূর্তের গোলে ভ্যালেন্সিয়ার সাথে কোনোমতে হার এড়িয়েছে লস ব্লাংকসরা ।

রবিবার (১৫ ডিসেম্বর) ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তেইল্লা স্টেডিয়ামে খেলতে যায় রিয়েল । আগেই জানা ছিল , ম্যাচটি খুব কঠিন হতে চলেছে জিনেদিন জিদানের দলের জন্য । সব সময়েই রিয়েলের জন্য কঠিন প্রতিপক্ষ রিয়েল । গত এপ্রিলেও ভ্যালেন্সিয়ার কাছে হেরেছিল রিয়েল ।

শনিবারের ম্যাচেও নিশ্চিত হারের মুখে ছিল রিয়েল । খেলার ইনজুরি সময়ের শেষ মুহূর্তের গোলে সেই হার এড়িয়েছে তারা । ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে ১-১ গোলে ।

খেলার প্রথমার্ধে কোন গোল হয় নি । তবে ৩৮ মিনিটে অনেকটা ফাঁকা পোস্ট পেয়েও সুযোগ নষ্ট করেন ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার ফেররান তোরেস ।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য চাপ বাড়ায় ভ্যালেন্সিয়া । ৭৮ মিনিটে পেয়েও যায় গোলের দেখা । সতীর্থ ড্যানিয়েল ওয়েসের কাট ব্যাক থেকে গোল করেন কার্লোস সোলার । এই সময়ে সোলার বক্সের মধ্যে একেবারে ফাঁকা জায়গায় বলটি পান । তাকে গোল করতে তেমন বাঁধাই দেয় নি রিয়েলের ডিফেন্ডাররা । ফলে এই গোলের জন্য রিয়েল সমর্থকরা ডিফেন্সের দোষ অনায়াসেই দিতে পারে ।

খেলার ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে সমতা আনে রিয়েল । বেলের বাঁকানো কর্নারে হেড করেন গোলপোস্ট ছেড়ে উঠে আসা রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। রুখে দেন ভালেন্সিয়া গোলরক্ষক। জটলার মধ্যে আলগা বল পেয়ে ডান পায়ের শটে দলকে উচ্ছ্বাসে ভাসান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।
দলের হার এড়ানো গোলে লিগের গোলদাতার তালিকায় আবারও শীর্ষে ফিরলেন বেনজেমা। তার ও মেসির গোল সমান ১২টি করে।

পয়েন্টের হিসেবে আবারও বার্সেলোনাকে ধরে ফেলল রিয়াল। ১৬টি করে ম্যাচ খেলা দুদলের পয়েন্ট সমান ৩৫। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে থেকেই আগামী বুধবারের ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হবে লিওনেল মেসিরা।

১৭ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া।

আহাস/ক্রী/০০২