Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন ইতিহাস গড়লেন ধনঞ্জয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কা টেস্ট গড়িয়েছে পঞ্চমদিনে । আর এই পাঁচদিনে ব্যাট করে সেঞ্চুরি তুলে নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা । গড়েছেন নতুন ইতিহাস । টেস্টের একেবারে প্রথম দিন ব্যাট হাতে নেমে সেঞ্চুরি পুরো করতে ধনঞ্জয়া নিয়েছেন সবচেয়ে বেশী সময় ।

কি অবাক হচ্ছেন ? অবাক হবার কিছু নেই । এই পাঁচদিনে পুরো সময় ধরে ব্যাট করেন নি ধনঞ্জয়া । বরং পাঁচ দিনে গড়ানো টেস্টের বেশীরভাগ সময় গেছে বৃষ্টির পেটে ।
রবিবার (১৫ ডিসেম্বর) রাওয়ালপিণ্ডিতে চলমান ম্যাচের পঞ্চম দিনে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে ৬ উইকেটে ৩০৮ রান তুলে ।

পঞ্চম দিন ডিক্লেয়ার করার আগ পর্যন্ত এক শ্রীলঙ্কার ইনিংসেই খেলা হয়েছে সব মিলিয়ে মাত্র ৯৭ ওভার ! টেস্টের প্রথম চারদিনই বৃষ্টির বাগড়া। বৃষ্টিতে প্রথম দিনের খেলা শেষ হয় নির্ধারিত সময়ের আগে। দ্বিতীয় দিনের খেলা হয় মাত্র ১৮ ওভার। তৃতীয় দিন মাত্র ৩২ বল মাঠে গড়ায়। চতুর্থ দিন কোনো খেলাই হয়নি।

ম্যাচের একেবারে শুরুর দিন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন ধনঞ্জয়া । আর পঞ্চম দিন ইনিংস ঘোষণার সময় অপরাজিত থাকেন ১০২ রানে । টেস্ট ক্রিকেটে পাঁচদিনে শতক পূরণ করার এমন ঘটনা বিরল ।

ধনঞ্জয়া ১৬৬ বল খেলে ১৫টি চার মেরেছেন ।

এছাড়া অধিনায়ক দিমুথ করুনারত্নে প্রথম দিনেই হাফ সেঞ্চুরি তুলে নিয়ে আউট হয়েছেন । ওপেন করতে নেমে তিনি করেন ৫৯ রান । ১১০ বলের মোকাবেলায় ৯টি চার মারেন লংকান সেনাপতি ।

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩১ আর উইকেট কিপার নিরোশান ডিকওয়ালার ব্যাট থেকে আসে ৩৩ রান ।

পাকিস্তানের হয়ে নাসিম শাহ আর শাহিন আফ্রিদি নিয়েছেন দুইটি করে উইকেট । একটি করে উইকেট পেয়েছেন উসমান শিনওয়ারী আর মোহাম্মদ আব্বাস ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তান প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ৯৯ রান । ওপেনার আবিদ আলী ৬০ রানে ব্যাট করছেন । অশিনায়ক আজহার আলী করেছেন ৩৬ রান ।

এই ম্যাচের যে কোন ফলাফল আসছে না , সেটা নিশ্চিত ।

আহাস/ক্রী/০০৮