Download WordPress Themes, Happy Birthday Wishes

দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতেই জো রুটের দুর্দান্ত ব্যাটিং

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে আছে ইংল্যান্ড । এই সফরে স্বাগতিকদের বিপক্ষে চারটি টেস্টের সাথে তিনটি করে ওয়ানডে আর টি-২০ ম্যাচ খেলবে ইংলিশরা । আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে ‘বক্সিং ডে’ টেস্ট দিয়ে শুরু হচ্ছে দুই দলের মধ্যকার সিরিজ ।

তবে মূল সিরিজে মাঠে নামার আগে ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দল দুইদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলছে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে । বুধবার (১৮ ডিসেম্বর) বেনোনিতে শুরু হওয়া ম্যাচের প্রথম দিনের শেষে ৯০ ওভারে চার উইকেটে ৩০৯ রান তুলেছে সফরকারীরা ।

টস জিতে ব্যাট করতে নেমে ৩৭ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড । ৪১ বলে তিনটি চারে ১৬ রান করে ফেরেন ওপেনার ররি বার্নস ।

দ্বিতীয় উইকেটে ১৫৩ রানের দারুণ জুটি গড়েন ডমিনিক শিবলি আর জো ডেনলি । দুইজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি । এমনকি কেউই আউট হন নি । দুইজনেই পরের ব্যাটসম্যানদের ব্যাট করার সুযোগ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ।

শিবলি করেছেন ১২৪ বলে আটটি চারে ৫৮ রান । আর ডেনলির অবদান ৬০ রান । তার ৯০ বলের ইনিংসে ছিল নয়টি চারের সাথে একটি ছক্কা ।

হাফ সেঞ্চুরি করেছেন জো রুটও । তার ব্যাট থেকে আসে ইংলিশ ইনিংসের সর্বোচ্চ ৭২ রান । তিনি আউট না হয়ে রিটায়ার্ড হার্ট হয়েছেন । তার মাত্র ৮৬ বলের ইনিংসে দেখা গেছে আটটি চার আর একটি বিশাল ছক্কার মার ।

উইকেট কিপার ওলে পোপ ২০ , জশ বাটলার ১৫ আর জনি বেয়ারস্টো আঊট হয়েছেন ১৩ রানে ।

দিনের শেষে ২৮ রানে অপরাজিত আছেন জ্যাক ক্রলি । আর ১৮ রানে ক্রিজে ছিলেন স্যাম ক্যুরান ।

দক্ষিণ আফ্রিকান আমন্ত্রিত একাদশের হয়ে স্টেফেণ টেইট , ম্যাথু আর্নল্ড , কাইল সাইমন্ডস আর অধিনায়ক দিয়াগো রোসিয়ার নিয়েছেন একটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৯