Download WordPress Themes, Happy Birthday Wishes

জামাল ভূঁইয়ারা টিকিয়ে রাখলো ফাইনালের স্বপ্ন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ এশিয়ার সেরা ক্রীড়া উৎসবে (এসএ গেমস) সোনা জয়ের স্বপ্ন নিয়ে নেপাল উড়াল দিয়েছিল বাংলাদেশ । যদিও প্রথম দুই ম্যাচের হতাশাজনক পারফর্মেন্সের পর সেই আশা অনেকটাই ধুসর হয়ে গিয়েছিল । তবে তৃতীয় ম্যাচে প্রথম জয়ের দেখা পাওয়ায় হারিয়ে যাওয়া আশা ফের খানিকটা হলেও জেগে উঠেছে বাংলাদেশের সামনে ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ ।

প্রথম ম্যাচে ভুটানের কাছে অপ্রত্যাশিতভাবে হেরেছিল বাংলাদেশ । আর দ্বিতীয় ম্যাচে জেমি ডের দল ড্র করে মালদ্বীপের বিপক্ষে । ফলে তৃতীয় ম্যাচে জয় ভিন্ন বাংলাদেশের সামনে আর কোন পথ ছিল না ।

আজকের খেলায় বাংলাদেশের একাদশে ছিলেন না নাবিব নেওয়াজ জীবন । তার বদলে মাঠে ছিলেন মাহবুবুর রহমান সুফিল । তিনিই দেশের হয়ে একমাত্র গোলটি করেন ।

খেলার শুরু থেকে গোলের আশায় মরিয়া ছিল বাংলাদেশ । আর গোলের দেখা পায় ৯ মিনিটে । জামাল ভুঁইয়া শ্রীলঙ্কার ডিবক্সে ক্রস করলে বল পায় সাদ উদ্দিন। সাদ উদ্দিন এর পাস থেকে বল জালে জড়ান সুফীল। বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে যায় ।

৩৮ মিনিটে বিশ্বনাথ ঘোষ প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও সহজ সুযোগ নষ্ট করেন । 

দ্বিতীয়ার্ধে সুফিলের পরিবর্তে মাঠে নামা জীবন ৭৬ মিনিটে মিস করেন সহজ সুযোগ । নইলে বাংলাদেশের জয়ের ব্যবধান আরও বড় হতে পারত ।

এই জয়ে তিন ম্যাচ থেকে চার পয়েন্ট পাওয়া বাংলাদেশ উঠে এসেছে লীগ টেবিলের তিনে । দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেপাল। অন্যদিকে এক ম্যাচ কম খেলা শ্রীলঙ্কা ও মালদ্বীপের পয়েন্ট ২ করে।

বাংলাদেশের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে । সেই ম্যাচে জিতলে বাংলাদেশের সামনে খুলে যেতে পারে ফাইনালের পথ । তবে এই ক্ষেত্রে অন্যদের খেলার ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হতে পারে জামাল ভুঁইয়াদের ।

আহাস/ক্রী/০১৩