Download WordPress Themes, Happy Birthday Wishes

ছক্কার রেকর্ড গড়লেন ক্রিস লিন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিগ-ব্যাশের ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশী ছক্কা হাঁকাবার রেকর্ড ছুঁয়ে ব্রিসবেন হিট কে জেতালেন ক্রিস লিন । ম্যাচে একটুর জন্য তিনি ভাঙতে পারেন নি আসরের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড । কিন্তু তাতেও টানা দুই ম্যাচ হারের পর ব্রিসবেন প্রথম জয়ের দেখা পেয়েছে সিডনী সিক্সার্সকে ৪৮ রানে হারিয়ে ।

রবিবার (২২ ডিসেম্বর) সিডনী ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্বারিত ২০ ওভারে চার উইকেটে ২০৯ রানের বিশাল স্কোর গড়ে ব্রিসবেন । জবাবে ২০ ওভারে সাত উইকেটে ১৬১ রানে থামে সিডনী সিক্সার্সের লড়াই ।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানেই ওপেনার ম্যাক্স ব্রান্টকে হারায় সিডনী । ওয়ান ডাউনে নেমে দলের হাল ধরেন লিন । দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার স্যাম হেজলেটকে নিয়ে যোগ করেন ৮৪ রান । যেখানে স্যামের অবদান মাত্র ১০ রান !

ইনিংসের ৯.৪ ওভারে আউট হয়েছেন লিন । পর্যাপ্ত সময় থাকা স্বত্বেও সেঞ্চুরি পূরণ করতে পারেন নি তিনি । অথচ মারকাটারি ব্যাটিংয়ে তার সামনে ছিল বিগ ব্যাশে ২০১৪ সালে ৩৯ বলে পার্থ স্কোচার্সের হয়ে ক্রেইগ সিমন্সের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গার সুযোগ । কিন্তু শেষ পর্যন্ত ৩৫ বলে ৯৪ রান করে বিদায় নেন লিন । ছক্কা হাঁকিয়ে শতক পূরণের নেশায় তিনি বেন মেনেটির বলে তিনি ধরা পড়েন সিন অ্যাবটের হাতে ।

তবে আউট হবার আগে বিগ ব্যাশের এক ম্যাচে সবচেয়ে বেশী ১১ ছক্কা হাঁকাবার রেকর্ড গড়েন তিনি । এই রেকর্ড বিগ ব্যাশে আছে ক্রিস গেইল আর ক্রেইগ সিমন্সের । ১১ ছক্কার সাথে চারটি চার মেরেছেন সদ্য আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেয়া লিন ।

ম্যাট রেনশ ৩৯ বলে ৬০ রান করে অপরাজিত ছিলেন । আর ২৫ বলে ২৫ রান করেছেন জেমি পিয়েরসন ।

সিক্সার্সের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন শিন অ্যাবট আর বেন মেনটি ।

টার্গেট তাড়ায় সর্বোচ্চ ৩৯ রান করতে পেরেছেন জেমস ভিন্স । আর ২০ রান করেন অধিনায়ক ময়েসেস হেনরিক্স । কিন্তু দলের জয়ের জন্য সেটা যথেষ্ট ছিল না ।

ম্যাচের সেরা হয়েছেন লিন ।

আহাস/ক্রী/০০৫