Download WordPress Themes, Happy Birthday Wishes

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে যোগ হলেন বিশ্বকাপজয়ী ইংলিশ তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অধিনায়ককে নিয়ে ভালই ঝামেলায় পড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স । চলমান বঙ্গবন্ধু বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) চট্টগ্রামকে শুরু করতে হয়েছিল অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে ছাড়াই । এরপর মাঠে ফিরলেও আবার ছিটকে গেছেন সর্বশেষ ভারত সিরিজে বাংলাদেশের টি-২০ অধিনায়ক ।

ভারত সফরেই কোলকাতা টেস্টে হ্যামস্ট্রিং চোটে পড়ে ছিটকে যান ম্যাচ থেকে। পুরো ফিট না হওয়ায় খেলতে পারেননি বিপিএলের প্রথম দুই ম্যাচ। ফিট হয়ে তৃতীয় ম্যাচে ফিরলেও আবার তিনি পড়েছেন ইনজুরিতে ।

১৮ ডিসেম্বর ঢাকা প্লাটুনের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেন চট্টগ্রাম দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৮ বলে ৫ চার ৪ ছক্কায় ৫৯ রানের ইনিংসটি খেলার পথে শুরুতেই পান চোট। পুরো ইনিংসেই খুড়িয়ে খুড়িয়ে ব্যাট করতে দেখা যায় মাহমুদউল্লাহকে। পরে ফিল্ডিংয়ের পুরো সময়টাও ছিলেন মাঠের বাইরে। আর খেলতে পারেন নি শুক্রবার (২০ ডিসেম্বর) কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ।

সর্বশেষ খবর , অধিনায়ক মাহামুদুল্লাহ বার বার ইনজুরিতে পড়ায় বিপিএলে চট্টগ্রাম পর্বের অবশিস্ট ম্যাচ তিনটিতেই শুধু নয়, পুরো বিপিএলেই তাকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ফলে চট্টগ্রাম দল এখন বেশ খানিকটা বিপাকে ।

এদিকে মাহমুদুল্লাহকে নিয়ে দুঃসংবাদের পাশাপাশি ভালো একটি খবর আছে চট্টগ্রাম ভক্তদের জন্য । আর সেটা হচ্ছে , মাহমুদুল্লাহর শুন্যতা পূরনে চড়া মূলে ইংল্যান্ড বিশ্বকাপ জয়ী দলের পেস বোলার লিয়াম  প্লাঙ্কেটকে উড়িয়ে এনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিপিএল অবশ্য প্লাংকেটের জন্য নতুন না । ২০১৮ সালে সিলেট সিক্সার্সের হয়ে ৫ ম্যাচে ৭ উইকেট শিকার করেছেন এই ইংলিশ পেসার।

তবে এবার নিজ দেশের চলমান বিগ ব্যাশে অংশ নিচ্ছেন না । ছিলেন সদ্য হয়ে যাওয়া আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) নিলামে । তবে সেখানে কোন দল পান নি এই ইংলিশ ক্রিকেটার । যে কারণে আসছেন বিপিএলে – এই খবর নিশ্চিত করেছে চট্টগ্রাম কর্তৃপক্ষ ।

জানা গেছে , চট্টগ্রাম পর্বেই প্লাংকেটকে দেখা যাবে স্থানীয় দলের জার্সি গায়ে। এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

ইংল্যান্ডের মাটিতে গত ওয়ানডে বিশ্বকাপের সদস্য ছিলেন ডানহাতি এই পেসার। ৭ ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। লর্ডসের সেই ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪২ রানে ৩ উইকেট নিয়েছিলেন। প্লাঙ্কেটের তিন শিকারের মধ্যে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনও ছিলেন সেদিন।

সম্প্রতি আবুধাবিতে অনুষ্ঠিত টি-টেন লিগে বাংলা টাইগার্সের হয়ে ৬ ম্যাচে ৩ উইকেট শিকার করেন তিনি।

এ ছাড়াও প্লাঙ্কেট আইপিএলে এক মৌসুম খেলেছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে।

আহাস/ক্রী/০০৩