Download WordPress Themes, Happy Birthday Wishes

ঘরোয়া ক্রিকেটের জন্য পেলেন না বিগব্যাশে খেলার অনুমতি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ঘরোয়া ক্রিকেটের কারণে অস্ট্রেলিয়ার টি-২০ আসর বিগ-ব্যাশে খেলার অনুমতি পান নি পাকিস্তানের দুই উঠতি তারকা ফাহিম আশরাফ আর উসমান শিনওয়ারি । তাদের কাউকেই অনাপত্তিপত্র (এনওসি) দেয় নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ।

আগামী ১৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ ফ্রেঞ্চাইজি লীগ ‘বিগ-ব্যাশ’। আটটি দল নিয়ে এটি হতে চলেছে বিগ-ব্যাশের নবম আসর । আগামী ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বিগ-ব্যাশের ।

আসন্ন বিগ-ব্যাশে সুযোগ পেয়েও বোর্ডের অনুমতি না পাওয়ায় খেলা হচ্ছে না ফাহিম আশরাফ আর উসমান শিনওয়ারির । সম্প্রতি অস্ট্রেলিয়ার লীগে মেলবোর্ন রেনেগেডসের সঙ্গে চুক্তি করেন আশরাফ ও উসমান। কিন্তু তাদের বিদেশী লীগে খেলার অনুমতি দেয় নি পাকিস্তানের ক্রিকেট বোর্ড ।

রেনেগেডস প্রথম আট ম্যাচের জন্য চুক্তি করেছিল আশরাফের সাথে । অন্যদিকে প্রথম পাঁচ ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল উসমান ।

আশরাফ গত মে-জুনে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে খেলা হয় নি আশরাফের । স্কোয়াড থেকে বাদ পড়েন তিনি । সেই থেকে জাতীয় দলের বাইরেই আছেন এই অল রাউন্ডার ।

অন্যদিকে অল রাউন্ডার উসমান এই মুহূর্তে পাকিস্তান দলের সাথে শ্রীলঙ্কা সিরিজে আছেন ।

আগামী সপ্তাহে আশরাফ আর উসমানের অস্ট্রেলিয়া যাবার কথা ছিল বিগ-ব্যাশে খেলার জন্য । কিন্তু তাদের দুজনকেই ‘না’ করে দিয়েছে পিসিবি ।

পিসিবি সুত্র জানিয়েছেন , ফাহিম আশরাফকে নিজ দেশের ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দেয়ার জন্য বলা হয়েছে । আর শিনওয়ারী যেতে পারছেন না জাতীয় দলের দায়িত্বের কারণে ।

সম্প্রতি বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য অনাপত্তিপত্র দেওয়ার ক্ষেত্রে অসামঞ্জস্যপূর্ণ নীতিমালার কারণে সম্প্রতি বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে পিসিবিকে। তারা নতুন নীতিমালা নিয়ে কাজ করছে। যেখানে কোনো খেলোয়াড় এক মৌসুমে দুটির বেশি বিদেশি লিগে খেলার অনুমতি পাবেন না।

এদিকে রেনেগেডস ইতোমধ্যেই দুই পাকিস্তানীর জায়গায় দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের রিচার্ডস গ্লেসন ও হ্যারি গার্নিকে ।

আহাস/ক্রী/০১১